Shastri On Binny: সৌরভের জায়গায় বিনি আসায় খুশি

Shastri On Binny

জাস্ট দুনিয়া ডেস্ক: সৌরভ-শাস্ত্রী (Shastri On Binny) দ্বৈরথ আজকের নয়। রবি শাস্ত্রীকে জাতীয় দলের কোচ করার বিষয়ে কখনওই মত ছিল না সৌরভ গঙ্গোপাধ্যায়ের। যখন সৌরভদের হাতে জাতীয় সিনিয়র দলের কোচ নির্বাচনের দায়িত্ব ছিল তখন রবি শাস্ত্রীকে সরিয়ে অনিল কুম্বলেকে কোচ করা হয়েছিল। সেটা কোনওভাবেই মেনে নিতে যে পারেননি শাস্ত্রী তা এক বছররে মধ্যেই বোঝা গিয়েছিল। তখন অবশ্য ভারতীয় দলে চলছে বিরাট কোহলি রাজ। সেই কোহলির সঙ্গে বনিবনা না হওয়ায় দায়িত্ব ছাড়েন কুম্বলে। এর পর বাধ্য হয়েই আবার রবি শাস্ত্রীকে দায়িত্ব দিতে হয়। এবার বোর্ড প্রেসিডেন্ট হয়ে রাহুল দ্রাবিড়কে কোচ করেন তিনি। এটা হল নেপথ্য কাহিনী।

এবার আসি আজকের কথায়। বিসিসিআই সভাপতির পদ থেকে সরতে হয়েছে সৌরভ গঙ্গোপাধ্যায়কে। তাঁর জায়গায় বসতে চলছেন রজার বিনি। তিনি আবার রবি শাস্ত্রীর প্রাক্তন সতীর্থ। এবার সেই বিনির হয়েই ময়দানে নেমে পড়লেন তিনি। তিনি দাবি করেন, একজন বিসিসিআই প্রেসিডেন্টের যে সব গুণ থাকা দরকার তা সবই রয়েছে রজরা বিনির মধ্যে। আর তাঁর দায়িত্বে আসার খবরে উচ্ছ্বসিত শাস্ত্রী।

শাস্ত্রী তাঁর প্রাক্তন সতীর্থের প্রশংসায় বলেন, ‘‘বিনি বিসিসিআই প্রেসিডেন্ট হতে পারে জেনে আমি খুশি। বিশ্বকাপ দলে আমরা সতীর্থ ছিলাম। কর্ণাটক ক্রিকেট বোর্ডের দায়িত্বও দারুণ সামলেছে। এবং ভারতীয় বোর্ডের দায়িত্বেও সফল হবে।’’ রজার বিনিকেই বিসিসিআই-এর আদর্শ সভাপতি বলেও দাবি করেছেন তিনি।

তিনি বলেন, ‘‘এই প্রথম কোনও বিশ্বকাপ জয়ী ক্রিকেটার বিসিসিআই-এর সভাপতি হতে চলেছেন। তাঁর যোগ্যতা নিয়ে কোনও প্রশ্নই নেই।’’রজার প্রশংসা করে আরও তিনি বলেন, ‘‘রজার খুব ভদ্র। ও বিতর্কীত কিছু বলে না। তবে ওর কথা সকলেই শুনবে বলেই আমার মনে হয়।’’ তবে এক পক্ষ মনে করছে, সৌরভ গঙ্গোপাধ্যায় রীতিমতো রাজনীতির শিকার।

প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে

জাস্ট দুনিয়ার সঙ্গে গোটা বিশ্বকে রাখুন নিজের পকেটে। Follow Us On: FacebookTwitterGoogle