আইপিএল-এ করোনার থাবা, এবার বিসিসিআই মেডিক্যাল টিমের সদস্য

আইপিএল-এ করোনার থাবা

জাস্ট দুনিয়া ডেস্ক: আইপিএল-এ করোনার থাবা চলছেই। শুরু হয়েছিল চেন্নাই সুপার কিংসের প্লেয়ার, সামপোর্টস্টাফদের দিয়ে। এ বার সেই তালিকায় ঢুকে পড়লেন বিসিসিআই মেডিক্যাল দলের  এক সদস্যও। এএনআই-এর খবর অনুযায়ী, সংযুক্ত আরব আমিরশাহীতে ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডে মেডিক্যাল দলের এক সদল্যের কোভিড-১৯ পজিটিভ হওয়ার কথা নিশ্চিত করা হয়েছে বোর্ড সূত্র থেকে।

সংযুক্ত আরব আমিরশাহীতে পৌঁছনোর পরই ১৩ জনের কোভিড-১৯ পজিটিভ ধরা পড়েছিল। এ ছাড়া বেঙ্গালুরু ন্যাশনাল ক্রিকেট অ্যাকাডেমিরও দু’জনের কোভিড-১৯ পরীক্ষার ফল পজিটিভ এসেছে। বিসিসিআই সূত্র নিশ্চিত করেছেন মেডিক্যাল টিমের এক সিনিয়র সদস্যই করোনায় আক্রান্ত।

সূত্র জানিয়েছেন, এটা সত্যি তবে চিন্তার বিশেষ কারণ নেই কারণ আক্রান্ত ব্যাক্তির কোনও উপসর্গ নেই এবং তাঁকে আইসোলেশনে রাখা হয়েছে। তিনি কারও সংস্পর্শে আসেনি। তবে ভারত থেকে সংযুক্ত আরব আমিরশাহীতে যাওয়ার সময়ই কারও সংস্পর্শে এসে থাকতে পারেন তিনি। তাঁকে নজরে রাখা হয়েছে, মনে করা হচ্ছে পরবর্তী পরীক্ষার আগে তিনি সুস্থ হয়ে যাবেন। এনসিএ-তে দু’জন পজিটিভকেও আইসোলেশনে রাখা হয়েছে।

২৯ অগস্ট ১৩ সদস্য ও দু’জন প্লেয়ারের কোভিড-১৯ পজিটিভ ধরা পড়ে। তবে তাঁরা কোন দলের বা কাদের সঙ্গে যুক্ত সেটা বোর্ডের পক্ষ থেকে খোলসা করা হয়নি। তবে প্রাথমিকভাবে জানা গিয়েছিল চেন্নাই সুপার কিংসের অন্দরেই থাবা বসিয়েছে কোভিড। এবং তাঁদের দেখভালের দায়িত্বে ছিল আইপিএল-এর মেডিক্যাল টিম। তাঁদের সকলেই আবার পরীক্ষা হবে ১৪ দিন পর।

আইপিএল ২০২০ শুরু হওয়ার কথা ছিল ২৯ মার্চ থেকে। কিন্তু তার আগেই বিশ্ব জুড়ে ছড়িয়ে পড়েছে করোনাভাইরাস। সেই সময় অনির্দিষ্ট কালের জন্য স্থগিত করে দেওয়া হয় টুর্নামেন্ট। পরিস্থিতি একটু স্বাভাবিক হলেও ভারতের মাটিতে কোনও খেলার ইভেন্ট চালু করা সম্ভব হয়নি এখনও। কারণ ভারতে প্রতিদিনই আক্রান্তের সংখ্যা লাফিয়ে লাফিয়ে বাড়ছে।

এদিকে আইপিএল করতে না পারলে কোটি কোটি টাকার ক্ষতির মুখে পড়তে হবে বোর্ডকে। সেই অবস্থায় টি২০ বিশ্বকাপের সময়টিকেই বেছে নেয় ভারতীয় ক্রিকেট বোর্ড। অক্টোবর-নভেম্বরে অস্ট্রেলিয়ায় হওয়ার কথা ছিল টি২০ বিশ্বকাপ। কিন্তু এই পরিস্থিতিতে তাও স্থগিত হয়ে যায়। আর তখনই আইপিএল করার সিদ্ধান্ত নেয় বোর্ড।

দেশের বাইরে অতীতেও আইপিএল হয়েছে। সংযুক্ত আরব আমিরশাহীর পরিকাঠামোর জন্যই তাদের বেছে নেওয়া হয়। ১৯ সেপ্টেম্বর থেকে ১০ নভেম্বর হওয়ার কথা আইপিএল।

(খেলার জগতের আরও খবর জানতে ক্লিক করুন এই লিঙ্কে)

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)