ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালের দলে ফিরলেন জাডেজা-বিহারী

ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপ

জাস্ট দুনিয়া ডেস্ক: ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালের জন্য দল ঘোষণা করে দিল বিসিসিআই। সঙ্গে ইংল্যান্ডের বিরুদ্ধে পাঁচ ম্যাচের টেস্ট সিরিজের দলও ঘোষণা করল। একই দল খেলবে। ফিট হয়ে দলে ফিরছেন রবীন্দ্র জাডেজা ও হনুমা বিহারী।আগামী মাসে নিউজিল্যান্ডের বিরুদ্ধে ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল। আর তার পরই রয়েছে ইংল্যান্ডের বিরুদ্ধে পাঁচ ম্যাচের টেস্ট সিরিজ। পরিস্থিতির কথা ভেবে চারজন স্ট্যান্ডবাই প্লেয়ারও রাখা হয়েছে।

লোকেশ রাহুল ও ঋদ্ধিমান সাহাকেও রাখা হয়েছে দলে। রাহুলের অ্যাপেন্ডিসাইটিসের অস্ত্রোপচার রয়েছে আর ঋদ্ধিমান কোভিডে আক্রান্ত। তবে তাঁরা যদি ফিট হয়ে যান তাহলে দলের সঙ্গে ইংল্যান্ড যাবেন। বাদ পড়েছেন হার্দিক পাণ্ড্যে ও কুলদীপ যাদব। বাদ পড়েছেন ভুবনেশ্বর কুমারও।

চার মাসের দীর্ঘ সফরে যাবে ভারতীয় টেস্ট দল। যা শুরু হবে ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপ দিয়ে সাদাম্পটনে ১৮ জুন থেকে। ইংল্যান্ডের বিরুদ্ধে পাঁচ ম্যাচের টেস্ট সিরিজ শুরু হবে ৪ অগস্ট থেকে নটিংহ্যামে। সেখান থেকে দ্বিতীয় টেস্ট খেলতে লন্ডন উড়ে যাবে দল। ১২-১৬ অগস্ট লর্ডসে দ্বিতীয় টেস্ট।

তৃতীয় টেস্ট লিডসে ২৫-২৯ অগস্ট। শেষ দুটো টেস্টের একটি ওভালে ২-৬ সেপ্টেম্বর এবং ওল্ড ট্রাফোর্ডে ১০-১৪ সেপ্টেম্বর। কোভিডের কারণে আপাতত ভারত থেকে অন্য কোনও দেশে সরাসরি যাওয়া যাচ্ছে না । এই অবস্থায় কত দ্রুত দলকে ইংল্যান্ডে পাঠানো যায় সেই ভাবনাতেই রয়েছে ভারতীয় ক্রিকেট বোর্ড।

ভারতীয় দল

রোহিত শর্মা, শুভমান গিল, মায়াঙ্ক আগরওয়াল, চেতেশ্বর পূজারা, বিরাট কোহলি (অধিনায়ক), অজিঙ্ক রাহানে (সহ-অধিনায়ক), হনুমা বিহারী, ঋষভ পন্থ(উইকেট কিপার), রবিচন্দ্রন অশ্বিন, রবীন্দ্র জাদেজা, অক্ষর প্যাটেল, ওয়াশিংটন সুন্দর, জসপ্রিত বুমরাহ, ইশান্ত শর্মা, মহম্মদ শামি, মহম্মদ সিরাজ, শার্দূল ঠাকুর, উমেশ যাদব, লোকেশ রাহুল (ফিটনেস ছাড়পত্রের সাপেক্ষে), ঋদ্ধিমান সাহা (উইকেট কিপার; ফিটনেস ছাড়পত্রের সাপেক্ষে)।

স্ট্যান্ডবাই ক্রিকেটার

অভিমন্যু ঈশ্বরণ, প্রসিদ্ধ কৃষ্ণা, আবেশ খান, আরজান নাগওয়াসওয়ালা।

(প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে)

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)