বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালের দলে রাহানে, বাদ সূর্য

জাস্ট দুনিয়া ডেস্ক: অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালের জন্য অজিঙ্কা রাহানেকে ভারতীয় দলে ফেরানো হল। অন্যদিকে সূর্যকুমার যাদবকে দলে রাখা হয়নি। ৮২ টেস্ট ম্যাচ খেলার অভিজ্ঞ রাহানে গত বছরের জানুয়ারিতে শেষ ভারতের হয়ে দীর্ঘতম ফরম্যাটে খেলেছিলেন। তারপর থেকে, খারাপ ফর্মের কারণে তাঁকে দলে রাখা হয়নি। তবে সদ্য ঘরোয়া ক্রিকেটে এবং চেন্নাই সুপার কিংসের হয়ে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ ২০২৩-এ ভাল পারফর্মেন্সের পরে তাঁর উপর আস্থা ফিরে পেয়েছেন নির্বাচকরা।

তৃতীয় ও চতুর্থ টেস্টে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে যে ভারতীয় দলে দেখা গিয়েছিল, সূর্যকুমার যাদব, কুলদীপ যাদব, এবং ইশান কিশানকে, এবার উল্লেখযোগ্যভাবে তাঁরা অনুপস্থিত এবং শ্রেয়াস আইয়ার চোটের কারণে দলের অংশ হয়ে উঠতে পারেননি। রাহানের পাশাপাশি অলরাউন্ডার শার্দুল ঠাকুরও ডব্লিউটিসি ফাইনালের জন্য দলে জায়গা পেয়েছেন।

শ্রেয়াসের চোটের কারণে নির্বাচক কমিটি অভিজ্ঞ রাহানেকে ডাকার সিদ্ধান্ত নেয়। সিএসকে-এর হয়ে আইপিএলে ব্যাট হাতে দুর্দান্ত প্রদর্শনের কারণে অভিজ্ঞ এই ব্যাটার সম্প্রতি আলোচনার শীর্ষে জায়গা করে নিয়েছেন। এখন পর্যন্ত, রাহানে ৫২.২৫ গড়ে ২০৯ রান ঝুলিতে পুড়েছেন। যার স্ট্রাইকরেট ১৯৯.০৪। বর্তমানে লিগে সর্বোচ্চ রানের তালিকায় তৃতীয় স্থানে রয়েছেন তিনি।

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ডব্লিউটিসি ফাইনালের জন্য ভারতীয় দল: রোহিত শর্মা (অধিনায়ক), শুভমান গিল, চেতেশ্বর পূজারা, বিরাট কোহলি, অজিঙ্কা রাহানে, কে এল রাহুল, কেএস ভরত (উইকেটরক্ষক), রবিচন্দ্রন অশ্বিন, রবীন্দ্র জাডেজা, অক্ষর প্যাটেল, শার্দুল ঠাকুর, মহম্মদ শামি, মহম্মদ সিরাজ, উমেশ যাদব, জয়দেব উনাদকাট।

ভারত ও অস্ট্রেলিয়ার মধ্যে ফাইনাল ম্যাচটি হবে ৭ জুন থেকে ১ জুন লন্ডনের ওভালে। দুই দলের মধ্যে সম্প্রতি চার ম্যাচের বর্ডার-গাভাস্কার টেস্ট সিরিজে, রোহিত শর্মার নেতৃত্বাধীন দল ২-১ ব্যবধানে জয়লাভ করেছিল। তবে সেটা ছিল ঘরে মাঠে। বিদেশের মাঠে দলের জন্য বিষয়গুলো অত সহজ হবে না।

প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে

জাস্ট দুনিয়ার সঙ্গে গোটা বিশ্বকে রাখুন নিজের পকেটে। Follow Us On: FacebookTwitterGoogle