বিসিসিআই-এর সেন্ট্রাল চুক্তিতে একাধিক চমক, জাডেজা থেকে ধাওয়ান

জাস্ট দুনিয়া ডেস্ক: ২০২২-২৩-এ ক্রিকেটারদের জন্য সেন্ট্রাল চুক্তি ঘোষণা করে দিল ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড। সেই তালিকায় যাঁর নাম সবার আগে নজরে পড়ছে তিনি হলেন রবীন্দ্র জাডেজা। এক লাফে তিনি ঢুকে পড়েছেন এ প্লাসে। আর নেমে গিয়েছেন লোকেশ রাহুল। ‘এ’ থেকে ‘বি’তে নেমে গিয়েছেন তিনি। সম্প্রতি খুবই খারাপ সময়ের মধ্যে দিয়ে যাচ্ছেন তিনি। তবে সব থেকে বড় চমকের তালিকাটা অনেটাই দীর্ঘ, যাঁরা পুরোপুরি বাদ পড়েছেন সেন্ট্রাল চুক্তি থেকে।

সেই তালিকায় যেমন রয়েছেন ভুবনেশ্বর কুমার তেমনই রয়েছেন অজিঙ্ক রাহানে, ইশান্ত শর্মা, ঋদ্ধিমান সাহা, দীপক চাহার ও হনুমা বিহারী। দীর্ঘদিন ধরেই সাহা, ইশান্ত ও রাহানেকে ভারতীয় দলের জার্সিতে দেখা যায়নি। ভুবনেশ্বরকে কয়েকটি ম্যাচে দেখা গেলেও সেন্ট্রাল চুক্তিতে জায়গা করে নেওয়ার জন্য তা যথেষ্ট ছিল না। দীপককে অবশ্য ভুগতে হল তাঁর চোটের জন্য।

এদিকে ‘সি’-তে জায়গা করে নিয়েছেন দীপক হুদা, কেএস ভারত ও অর্শদীপ সিং। তবে সেই তালিকায় থেকে গিয়েছেন শিখৱ ধাওয়ান। যা নিয়ে ইতিমধ্যেই শুরু হয়েছে রানাঘুঁষো। একমাত্র একদিনের ক্রিকেট খেলা শিখর সম্প্রতি দলে জায়গা পাননি। শুবমান গিল ওপেনিংয়ে ভাল করায় আপাতত তাঁর উপরই ভরসা রাখছে টিম ম্যানেজমেন্ট। এই তালিকায় শিখর ধাওয়ান থাকায় তাঁর ভারতীয় দলে আবার ফেরার সম্ভাবনা নতুন করে তৈরি হয়েছে।

বিসিসিআই সেন্ট্রাল চুক্তি ২০২২-২৩:

গ্রেড এ+ (৭ কোটি): রোহিত শর্মা, বিরাট কোহলি, জসপ্রিত বুমরা, রবীন্দ্র জাডেজা

গ্রেড এ (৫ কোটি): হার্দিক পাণ্ড্যে, রবিচন্দ্রন অশ্বিন, মহম্মদ শামি, ঋষভ পন্থ, অক্ষর প্যাটেল

গ্রেড বি (৩ কোটি): চেতেশ্বর পূজারা, লোকেশ রাহুল, শ্রেয়াস আয়ার, মহম্মদ সিরাজ, সূর্যকুমার যাদব, শুবমান গিল

গ্রেড সি (১ কোটি): উমেশ যাদব, শিখর ধাওয়ান, শার্দূল ঠাকুর, ঈশান কিষান, দীপক হুদা, যুজবেন্দ্র চাহাল, কুলদীপ যাদব, সঞ্জু স্যামসন, ওয়াশিংটন সুন্দর, অর্শদীপ সিং, কেএস ভারত

যাঁরা বাদ পড়লেন: অজিঙ্ক রাহানে, ভুবনেশ্বর কুমার, হনুমা বিহারী, ইশান্ত শর্মা, মায়াঙ্ক আগরওয়াল, ঋদ্ধিমান সাহা

নতুন যাঁরা এলেন: সঞ্জু স্যামসন, অর্শদীপ সিং, কেএস ভারত, দীপক হুদা, ঈশান কিষান

প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে

জাস্ট দুনিয়ার সঙ্গে গোটা বিশ্বকে রাখুন নিজের পকেটে। Follow Us On: FacebookTwitterGoogle