হেলমেট ছুঁড়ে ফেলায় সাবধান করা হল আবেশ খানকে

জাস্ট দুনিয়া ডেস্ক: শেষ বলে সিঙ্গল নিয়ে দলকে জিতিয়েছেন। যানান উত্তেজনার মধ্যে মাথা ঠান্ডা রেখে শেষ পর্যন্ত লড়াই করে দলকে জেতাতে পারার আনন্দ যে অনেকটাই তা নিয়ে সংশয় নেই। কিন্তু এমন পরিস্থিতিতে কীভাবে নিজের আবেগকে নিয়ন্ত্রণে রাখতে হবে সেটা অনেকটাই অভিজ্ঞতার পর নির্ভর করে। সেদিক থেকে দেখতে গেলে আবেশ খান কিছুটা পিছিয়ে। যার ফলে শাস্তির মুখে পড়তে হল তাঁকে। ঘটনাটা ঠিক কী ঘটেছিল?

সোমবার মুখোমুখি হয়েছিল রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু বনাম লখনউ সুপার জায়ান্টস। ২১৩ রান তাড়া করতে নেমে ভাল জায়গাতেই পৌঁছে গিয়েছিল লখনউ। কিন্তু একটা সময়ের পর জের রাস্তা কঠিন হয়ে যায়। গুরুত্বপূর্ণ সময়ে নিকোলাস পুরানের আউট দলকে চাপে ফেলে দেয়। কারণ ততক্ষণ তিনিই দলকে এগিয়ে নিয়ে যাচ্ছিলেন। তার পর থেকেই পর পর উইকেট পড়তে শুরু করে।

লখনউ যখন ২১২ রান পৌঁছায় তখন দলের ৯ উইকেট পড়ে গিয়েছে। হাতে মাত্র রয়েছে এক উইকেট। জয়ের জন্য দরকার মাত্র এক রান। আবেশ খান ছিলেন দলের শেষ ব্যাটার। সেই কঠিন সময়ে ব্যাট করতে নামেন আবেশ। টান টান উত্তেজনার মধ্যে তখন জিততে হলে দলের দরকার এক বলে এক রান। কিন্তু শেষ বলে রান নিতে পারেননি আবেশ।

ওই যে কথায় রয়েছে ভাগ্য! শেষ বলটি বাই হয় আর তাতেই একরান যোগ হয় লখনউয়ের স্কোরবোর্ডে। যার সাহায্যে ম্যাচ জিতে নেয় লখনউ। তার পরই হেলমেট খুলে আছড়ে মাটিতে ফেলেন আবেশ। যেটা আইপিএল আইনের বিরুদ্ধে। বিধি ভাঙার কারণে তাঁকে শাস্তির মুখে পড়তে হল। আপাতত তাঁকে সতর্ক করে ছেড়ে দেওয়া হয়েছে ঠিকই কিন্তু পরবর্তীতে এমনটা ঘটলে বড় শাস্তি হবে। এদিকে ম্যাচ হারার পাশাপাশি সমস্যায় পড়েন আরসিবি অধিনায়ক ফাফ দু প্লেসি। মন্থর ওভাররেটের কারণে জরিমানা হয় তাঁর। তাঁর জরিমানার পরিমাণ ১২ লাখ টাকা।

প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে

জাস্ট দুনিয়ার সঙ্গে গোটা বিশ্বকে রাখুন নিজের পকেটে। Follow Us On: FacebookTwitterGoogle