নোভাক জকোভিচ বনাম রজার ফেডেরার: অস্ট্রেলিয়ান ওপেনের ফাইনালে জকোভিচ

নোভাক জকোভিচ বনাম রজার ফেডেরারনোভাক জকোভিচ বনাম রজার ফেডেরার

জাস্ট দুনিয়া ডেস্ক: নোভাক জকোভিচ বনাম রজার ফেডেরার ম্যাচ মানে টেনিস বিশ্বে টান টান উত্তেজনা। একটা সময় যেটা দেখা যেত বরিস বেকার-আগাসির মধ্যে বা রজার ফেডেরার-রাফায়েল নাদালের মধ্যে। নাদাল শেষ আট থেকেই ছিটকে যাওয়ায় সেই লড়াইয়ের সম্ভাবনা আগেই বাতিল হয়ে গিয়েছিল। কিন্তু দুটো কোয়ার্টার ফাইনাল শেষেই নিশ্চিত হয়ে গিয়েছিল ফাইনালে পৌঁছবেন কোনও এক তারকা। আর শেষ হাসি হাসলেন নোভাক জকোভিচই।

অস্ট্রেলিয়ান ওপেনের শেষ চারে রজার নেমেছিলেন গ্রো-ইনের চোট নিয়ে। শেষ আটের ম্যাচ খেলার সময়ই চোট পেয়েছিলেন তিনি। অনেকেই মনে করেছিলেন রজার হয়তো নাম তুলে নেবেন অস্ট্রেলিয়ান ওপেন থেকে। কিন্তু সবাইকে ভুল প্রমাণ করে মে‌লবোর্নে নেমেছিলেন ১৯টি গ্র্যান্ডস্লামের মালিক। কিন্তু ২০তম গ্র্যান্ডস্লামের জন্য আরও একটু অপেক্ষা করতে হবে তাঁকে।

(খেলার আরও খবরের জন্য ক্লিক করুন এই লিঙ্কে)

বৃহস্পতিবার নোভাক জকোভিচ ৭-৬ (৭/১), ৬-৪, ৬-৩-এ হারিয়ে দিলেন রজার ফেডেরারকে। বিশ্বের দু’নম্বর তারকা ২০১২-র উইম্বলডন থেকে রজার ফেডেরারের কাছে কখনও গ্র্যান্ডস্লামের ম্যাচে হারেননি। সেই রেকর্ড আরও খানিকটা বাড়িয়ে নিলেন তিনি। এখন তাঁর জয়ের রেকর্ড ২৭-২৩।

এ দিন মাত্র তিনি একটি সেটই হেরেছিলেন রজারের কাছে। ফাইনালে তাঁকে খেলতে হবে ডমিনিক থিয়েম বা আলেকজান্ডার জেভেরেভের কাছে।

হেরে গেলেও হতাশ নন রজার ফেডেরার। উড়িয়ে দিয়েছেন অবসর প্রসঙ্গ। সঙ্গে এটাই জানিয়ে দিয়েছেন তিনি এখনও ২০তম গ্র্যান্ডস্লামের স্বপ্ন দেখা ছাড়েননি।

রজারের প্রশংসা শোনা গিয়েছে জকোভিচের গলায়ও। যে চোট নিয়ে রজার খেলেছেন তাঁর জন্য তাঁকে শ্রদ্ধা জানিয়েছেন জকোভিচ।


(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)