ভারতের পাশে অস্ট্রেলিয়ার ক্রিকেটাররা, কোভিড সাহায্যে হাত বাড়ালেন

ভারতের পাশে অস্ট্রেলিয়ার ক্রিকেটাররা

জাস্ট দুনিয়া ডেস্ক: ভারতের পাশে অস্ট্রেলিয়ার ক্রিকেটাররা এবার। ভারতের করোনা সংক্রমণ যেভাবে গ্রাস করে নিচ্ছে গোটা দেশকে তা দেখে আতঙ্কিত গোটা বিশ্ব। বিশ্বের বিভিন্ন প্রান্ত থেকে আসছে সাহায্য। এই পরিস্থিতিতে এগিয়ে এলেন অস্ট্রেলিয়ার ক্রিকেটাররাও। এর মধ্যেই নিরাপত্তার সঙ্গে দেশে চলছিল আইপিএল। কিন্তু কোভিড তাতে ঢুকে পড়তেই বন্ধ করে দেওয়া হয় খেলা। সামনে থেকে ভারতের কোভিড পরিস্থিতির ভয়াবহতা দেখেছেন বিদেশি ক্রিকেটাররা। তাঁদের প্রায় সকলেই আপাতত ভারত ছেড়ে ফিরে গিয়েছেন দেশে। কেউ কেউ দেশের পথে। এই অবস্থায় অনেক ক্রিকেটারই সেই সময় সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছিলেন।

ভারতের মাটিতে বসে তাঁরা দেখেছেন, কীভাবে অক্সিজেনের অভাবে মানুষ মৃত্যুর কোলে ঢলে পড়ছেন। টিকার জন্য হাহাকার চলছে গোটা দেশ জুড়ে। ওষুধের অভাব। চলছে কালোবাজারি। যার ফলে যাঁদের দরকার তাঁরা বিনা চিকিৎসায় মারা যাচ্ছেন। এই কঠিন পরিস্থিতি থেকে দেশকে বাঁচাতে এক যোগ হয়ে অবশ্য লড়াই করছে দেশের প্রচুর মানুষ। সাধারণ থেকে সেলিব্রিটিরা রয়েছেন সেই তালিকায়।

এবার সেখানে জুড়ে গেল স্টিভ স্মিথ, অ্যালান বর্ডার, মিচেল স্টার্ক, কামিন্স, লি, মাইকেল হাসি, মার্নাস লাবুশাগনে, জোস হ্যাজেলউড, অ্যালিস হিলি, রাচেল হেন্স, এলিস পেরি, মেগ ল্যানিংদের নাম।

ইউনিসেফ অস্ট্রেলিয়ার হয়ে ভারতের জন্য কাজ করছেন অস্ট্রেলিয়ার ক্রিকেটের এই চির পরিচিত নামগুলো। সেই তালিকাটা নেহাৎই ছোট নয়। ভারতের পাশে থাকার জন্য প্রচারও করছেন তাঁরা এই সংস্থার হয়ে। ইউনিসেফ অস্ট্রেলিয়া ভারতের কোভিড যুদ্ধে হাত মি‌লিয়েছে। আর তারই সঙ্গী হয়েছেন স্মিথ, বর্ডাররা।

আইপিএল চলাকালীনই নাইটারাইডার্সের প্যাট কামিন্স বড় অঙ্কের টাকা অনুদান দিয়েছিলেন কোভিড আক্রান্তদের জন্য। ব্রেট লি অক্সিজেন কেনার জন্য দিয়েছিলেন বিট কয়েন। আগেই ভারতীয় ক্রিকেটাররা তাঁদের মতো করে সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছেন। আইপিএল থেকে বাড়ি ফিরেই কোভিড সাহায্যে নেমে পড়েছিলেন ভারত অধিনায়ক বিরাট কোহলি। নিজে টাকা তো দিয়েছেনই সঙ্গে স্ত্রী অনুষ্কা শর্মার সঙ্গে একযোগে ইতিমধ্যেই কোভিড আক্রান্তদের সাহায্যে অনেক টাকাও তুলে ফেলেছেন তিনি।

(প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে)

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)