অস্ট্রেলিয়া বনাম ভারত, দ্বিতীয় টেস্টের চতুর্থ দিন: বিরাট-রোহিত ছাড়া বাজিমাত

অস্ট্রেলিয়া বনাম ভারত, দ্বিতীয় টেস্টের চতুর্থ দিন

জাস্ট দুনিয়া ডেস্ক: অস্ট্রেলিয়া বনাম ভারত, দ্বিতীয় টেস্টের চতুর্থ দিন বাজিমাত করল বিরাট-রোহতহীন ভারতীয় দল। অস্ট্রেলিয়ার ঘরের মাটিতে তাদের বিরুদ্ধে রীতিমতো দাপট দেখাল অজিঙ্ক রাহানের টিম ইন্ডিয়া। তৃতীয় দিন ১৩৩-৬-এ থেমেছিল অস্ট্রেলিয়ার দ্বিতীয় ইনিংস। চতুর্থ দিন ২০০ রানেই শেষ হয়ে গেল অস্ট্রেলিয়া। ভারত দুই উইকট হারিয়ে ৭০ রান তুলে বক্সিং ডে টেস্টে জয়ের পতাকা উড়িয়ে দিল। আট উইকেটে দ্বিতীয় টেস্ট জিতে নিল ভারত।

মঙ্গলবার ব্যাট করতে নেমেছিলেন ক্যামেরন গ্রিন ও প্যাট কামিন্স ১৭ ও ১৫ রান নিয়ে।৪৫ রান করে আউট হন গ্রিন। কামিন্স করেন মাত্র ২২ রান। ১৪ রানে অপরাজিত থাকেন কামিন্স। নাথান লিঁ ৩ ও জোস হেজেলউড ১০ রানে আউট হন।

প্রথম ইনিংস থেকেই দাপট দেখাচ্ছেন ভারতের বোলাররা। দ্বিতীয় ইনিংসেও তার অন্যথা হল না। দ্বিতীয় ইনিংসের শুরু থেকেই প্রথম ইনিংসের অ্যাকশন রিপ্লে দেখাতে শুরু করেছিলেন সিরাজ, বুমরারা। দ্বিতীয় ইনিংস শেষ করলেন মহম্মদ সিরাজ ৩, জসপ্রিত বুমরা, রবিচন্দ্রন অশ্বিন ও রবীন্দ্র জাডেজা ২ ও একটি উইকেট নিলেন উমেশ যাদব।


জবাবে ব্যাট করতে নেমে আবার ব্যর্থ ওপেনার মায়াঙ্ক আগরওয়াল। মাত্র ৫ রান করে ফিরলেন তিনি। আর এক ওপেনার শুবমান গিল করলেন ৩৫ রান। চেতেশ্বর পূজারা ৩ রান করে আউট হলেন। ২৭ রানে অপরাজিত থাকলেন প্রথম ইনিংসের সেঞ্চুরিম্যান অধিনায়ক অজিঙ্ক রাহানে।

অস্ট্রেলিয়ার হয়ে দুই উইকেট নিলেন মিচেল স্টার্ক ও প্যাট কামিন্স। চার দিনে শেষ হয়ে গেল বক্সিং ডে টেস্ট। ম্যাচের সেরা অজিঙ্ক রাহানে।

ম্যাচ শেষে সিরাজ ও শুবমানকে প্রশংসায় ভরালেন অধিনায়ক ও কোচ। রবি শাস্ত্রী দু’জনেরই বুদ্ধিদীপ্ত ক্রিকেটের প্রশংসা করেছেন। এই ম্যাচেই দু’জনের টেস্ট অভিষেক হয়েছে। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে অভিষেক টেস্টেই দু’জন নজর কাড়লেন।

(খেলার জগতের আরও খবর জানতে ক্লিক করুন এই লিঙ্কে)

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)