অস্ট্রেলিয়া বনাম ভারত, দ্বিতীয় টেস্টের তৃতীয় দিন: ব্যাটে-বলে সফল জাডেজা

অস্ট্রেলিয়া বনাম ভারত, দ্বিতীয় টেস্টের তৃতীয় দিন

জাস্ট দুনিয়া ডেস্ক: অস্ট্রেলিয়া বনাম ভারত, দ্বিতীয় টেস্টের তৃতীয় দিন ব্যাট হাতে বড় কিছু করতে পারল ‌না ভারতের ব্যাটসম্যানরা। ২৭৭-৫-এ দ্বিতীয় দিন শেষ করার পর তৃতীয় দিন ৩২৬ রানেই শেষ হল ভারতের প্রথম ইনিংস। যদিও দ্বিতীয় ইনিংসেও প্রথম ইনিংসের অ্যাকশন রিপ্লে দেখালেন ভারতের বোলাররা। এই ম্যাচ জিততে ভারতের তুরুপের তাস অবশ্যই বোলাররা। দ্বিতীয় ইনিংসে দিনের শেষে অস্ট্রেলিয়া ১৩৩-৬।

সোমবার ২৭৭-৫ নিয়ে ব্যাট করতে নেমেছিল ভারত। ক্রিজে ছিলেন সেঞ্চুরি করা অজিঙ্ক রাহানে ও রবীন্দ্র জাডেজা। তৃতীয় দিন মাত্র ৮ রানই জুড়তে পারেন রাহানে। এর মধ্যেই হাফ সেঞ্চুরি করেন জাডেজা। ৫৭ রান করে আউট হন তিনি।

রবিচন্দ্রন অশ্বিন ১৪, উমেশ যাদব ৯ ও জসপ্রিত বুমরা কোনও রান না করেই ফিরে যান প্যাভেলিয়নে। ৩২৬ রানে অল-আউট হয়ে যায় ভারত। প্রথম ইনিংসে ১৩১ রানের লিড নেয় ভারত। অস্ট্রেলিয়ার হয়ে তিনটি করে উইকেট নেন মিচেল স্টার্ক ও নাথান লিয়ঁ। দুই উইকেট প্যাট কামিন্সের। এক উইকেট নেন জোস হেজেলউড।

দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে অস্ট্রেলিয়ার শুরুটা ভাল হয়নি। ওপেনার জো বার্নস মাত্র ৪ রান করে আউট হয়ে যান। আর এক ওপেনার ম্যাথু ওয়েড ৪০ রান করেন। তিন নম্বরে নামা মার্নাস লাবুশাগনে ২৮, স্টিভ স্মিথ ৮, ত্রাভিস হেড ১৭ ও টিম পাইন ১ রান করে আউট হয়ে যান।

অস্ট্রেলিয়াকে তৃতীয় দিন ১৩৩-৬-এ আটকে ফেলার পিছনে একমাত্র ভূমিকা রয়েছে ভারতের বোলারদের। হাফ সেঞ্চুরির পাশাপাশি দুই উইকেট নেন জাডেজা। একটি করে উইকেট জসপ্রিত বুমরা, উমেশ যাদব, মহম্মদ সিরাজ ও রবিচন্দ্রন অশ্বিনের। দিনের শেষে দুই রানের লিড রয়েছে অস্ট্রেলিয়ার।

(খেলার জগতের আরও খবর জানতে ক্লিক করুন এই লিঙ্কে)