অস্ট্রেলিয়া বনাম ভারত, প্রথম টেস্টের প্রথম একাদশ: দলে ঋদ্ধিমান

করোনা পজেটিভ ঋদ্ধিমান সাহা

জাস্ট দুনিয়া ডেস্ক: অস্ট্রেলিয়া বনাম ভারত, প্রথম টেস্টের প্রথম একাদশ একদিন আগেই ঘোষণা করে দিল ভারতীয় টিম ম্যানেজমেন্ট। বৃহস্পতিবার থেকে অ্যাডিলেডে শুরু হতে চলেছে অস্ট্রেলিয়া বনাম ভারত, প্রথম টেস্ট। বুধবার ভারত তাদের প্রথম একাদশ ঘোষণা করে দিল পিঙ্কবল টেস্টের জন্য। দলে জায়গা করে নিলেন ঋদ্ধিমান সাহা। সম্প্রতি সেরাটা না দিতে পারলেও প্রথম একাদশে জায়গা করে নিলেন ওপেনার পৃথ্বী শ।

ঋদ্ধিমান সাহার উপর টিম ম্যানেজমেন্ট ভরসা রাখায় দিন-রাতের টেস্ট বাইরে বসতে হচ্ছে ঋষভ পন্থকে। এই প্রথম বিদেশের মাটিতে দিন-রাতের টেস্ট খেলতে চলেছে ভারত। এর আগে ইডেন গার্ডেন্সে বাংলাদেশের বিরুদ্ধে প্রথম দিন-রাতের টেস্ট খেলেছিলেন কোহলিরা। যা তিন দিনে শেষ হয়ে গিয়েছিল।

১২তম প্লেয়ার হিসেবে রাখা হয়েছে শুবমান গিলকে। দল ঘোষণার পর বিরাট কোহলি বলেন, ‘‘এটি একটি হাইভোল্টেজ ম্যাচ হতে চলেছে কারণ আমাদের দুই দলেই রয়েছে কোয়ালিটি প্লেয়ার। তারা সকলেই নিজের সেরাটা দেওয়ার জন্য মুখিয়ে রয়েছে। সব সময়ের মতো এই ম্যাচেও লড়াই হবে।’’

ভারতীয় দল: মায়াঙ্ক আগরওয়াল, পৃথ্বী শ, চেতেশ্বর পূজারা, বিরাট কোহলি, অজিঙ্ক রাহানে, হনুমা বিহারী, ঋদ্ধিমান সাহা, রবিচন্দ্রন অশ্বিন, উমেশ যাদব, মহম্মদ শামি, জসপ্রিত বুমরা।

(খেলার জগতের আরও খবর জানতে ক্লিক করুন এই লিঙ্কে)

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)