অ্যাটলেটিকো মাদ্রিদ দলে করোনার হানা, ধাক্কা চ্যাম্পিয়ন্স লিগে

অ্যাটলেটিকো মাদ্রিদ

জাস্ট দুনিয়া ডেস্ক: অ্যাটলেটিকো মাদ্রিদ পরিবারে বড় ধাক্কা চ্যাম্পিয়ন্স লিগের গুরুত্বপূর্ণ ম্যাচের আগে। রবিবার স্প্যানিশ এই ফুটবল ক্লাবের পক্ষ থেকে জানানো হয়েছে তাদের দু’জন কোভিড-১৯ পজিটিভ। চার দিন পর অ্যাটলেটিকো মাদ্রিদ খেলতে নামবে আরবি লেপিজের বিরুদ্ধে।

ক্লাবের এক বার্তায় লেখা হয়েছে, ‘‘শনিবার, প্রথম দলের সব সদস্যদের  এবং ক্লাবের যারা লিসবনে পার্টি করেছিল তাদের পরীক্ষা করা হয় ইয়েফার প্রোটোকল মেনে। চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার ফাইনাল খেলতে নামার আগে এটা ছিল বাধ্যতামূলক।’’

রবিবার তার ফল এসেছে বলে ক্লাবের পক্ষ থেকে জানানো হয়েছে। সেখানে জানানো হয়, ‘‘আজ যে ফল এসে পৌঁছেছে তার মধ্যে দু’জনের পজিটিভ এসেছে এবং তাঁরা তাঁদের যাঁর টাঁর বাড়িতে সেলফ আইসোলেশনে রয়েছে।’’

তবে এটা জানানো হয়নি সেই দুই কোভিড-১৯ পজিটিভ ব্যাক্তি ফুটবলার না ক্লাবের অন্য স্টাফ। অ্যাটলেটিকো মাদ্রিদ-এর পক্ষ থেকে জানানো হয়েছে, তাদের তরফে উয়েফাকে বিস্তারিত জানানো হয়েছে এবং নতুন করে প্লেয়ার ও সাপোর্ট স্টাফদের আবারও পরীক্ষা করা হবে। এই কারণে শেষ মুহূর্তে তাদের ট্র্যাভেল পরিকল্পনায় পরিবর্তনের পাশাপাশি পর্তুগালে তাদের থাকার ব্যবস্থায়ও আনা হয়েছে।

বার্তায় এও বলা হয়েছে, ‘‘উয়েফার সঙ্গে ক্লাব আলোচনা চালাচ্ছে নতুন সূচির জন্য। যত তাড়াতাড়ি সম্ভব সেই নতুন পরকিল্পনা এলে সবাইকে জানানো হবে।’’

সোমবার দলের উড়ে যাওয়ার কথা ছিল পর্তুগালে। লিসবনে হওয়ার কথা ছিল ম্যাচ। কোভিড-১৯ আটকাতে সব রকম প্রস্তুতি নিয়েই চলছে খেলা। কিন্তু দলগুলো হোম ও অ্যাওয়ে ম্যাচ খেলতে ইউরোপের বিভিন্ন জায়গায় ঘুরতে হচ্ছে।

আট দলের শেষ পর্বের টুর্নামেন্ট হবে ক্লোজ ডোর। যা বুধবার থেকে শুরু হচ্ছে। এবং ২৩ অগস্ট লিসবনেই হবে ফাইনাল।

দেখে নিন শেষ আটে কে হচ্ছে কার মুখোমুখি এবং কবে

করোনাভাইরাসে ক্ষতিগ্রস্থ দেশগুলির মধ্যে শীর্ষে রয়েছে স্পেন। যেখানে এখনও পর্যন্ত  ৩১০,০০০ আক্রান্ত ও মৃত্য হয়েছে ২৮,৫০০ জনের। তার মধ্যেই তিনমাসের বেশি সময় পর আবার শুরু হয়েছে ফুটবল।  গত মাসে রিয়েল মাদ্রিদ ফরোয়ার্ড মারিয়ানো ডায়াজ করোনাভাইরাসে আক্রান্ত হন।

এ ছাড়া নাম জানা না গেলও সেভিয়ার এক ফুটবলারেরও আক্রান্ত হওয়ার কথা জানা গিয়েছে। রিয়েল চ্যাম্পিয়ন্স লিগ থেকে ছি্‌টকে গেলেও সেভিয়া ইউরোপা লিগ খেলছে এখনও। মার্চ থেকে চ্যাম্পিয়ন্স লিগ বন্ধ ছিল। শেষ ১৬-র খেলা শুরু হওয়ার পর শুক্র ও শনিবার করে হচ্ছে।

(খেলার জগতের আরও খবর জানতে ক্লিক করুন এই লিঙ্কে)

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)