ATK Mohun Bagan কোচ অ্যান্তোনিও হাবাস সরলেন ব্যর্থতার দায় নিয়ে

ATK Mohun Bagan

জাস্ট দুনিয়া বুরো: আইএসএল ২০২১ চলার মাঝেই বিদায় হয়ে গেল ATK Mohun Bagan কোচ অ্যান্তোনিও হাবাসের। ডার্বি জেতার পর থেকে টানা খারাপ প্রদর্শন চলছেই কলকাতার দলের। যদিও অতীতে এই হাবাসের হাত ধরেই সাফল্য এসেছে এটিকের ঘরে। কিন্তু এই ব্যর্থতা যেন নিজেই মেনে নিতে পারলেন না সফল কোচ হাবাস। যে কারণে আইএসএল শেষ হওয়ার আগেই দল ছাড়লেন তিনি। ব্যর্থতার দায় স্বীকার করে নিয়ে পদত্যাগ করলেন স্প্যানিশ কোচ। আইএসএল-এ কলকাতার দুই দলের পারফর্মেন্স তলানিতে।

জানা গিয়েছে হাবাস নিজেই ক্লাব ম্যানেজমেন্টের সঙ্গে কথা বলে নিজের ইচ্ছের কথা জানান। ইতিমধ্যে তিনি নাকি তাঁর পদত্যাগপত্রও ম্যানেজমেন্টের কাছে জমা দিয়েছেন। এবং সেই পদত্যাগ নাকি গ্রহন করাও হয়েছে ক্লাবের পক্ষ থেকে। মাঝ পথে কোচ বিদায় নিলে সমস্যায় পড়বেন প্লেয়াররা। বাকি রয়েছে এখনও বেশ কিছু ম্যাচ। এত দ্রুত কোচ পাওয়াও মুশকিল। পাওয়া গেলেও তাঁর দলের সঙ্গে মানিয়ে নিতে নিতেই শেষ হয়ে যাবে আইপিএল।

পর পর চার ম্যাচে জয়ের মুখ দেখেনি ATK Mohun Bagan।  দুই ম্যাচে হার ও দুই ম্যাচে ড্র। যার পর শেষ চারে যাওয়াই অনিশ্চিত হয়ে পড়েছে। এটিকে মোহনবাগান যে ভাবে শুরু করেছিল তাতে তাদের নিয়ে প্রথম থেকেই স্বপ্ন দেখতে শুরু করেছিলেন ভক্তরা। কিন্তু ২ ম্যাচ যেতেই স্বপ্ন ভাঙার শুরু। যেন একই পথে হাঁটতে শুরু করেছে বাংলার দুই দল। তবে আইএসএল-এর অন্যতম সেরা কোচ হয়েও দলের ভুল-ত্রুটিগুলো শোধরাতে পারলেন না হাবাস।

গত মরসুমটা সাফল্যের সঙ্গেই কাটিয়েছিল। প্রায় একই দল ধরে রেখেছে এটিকে। সঙ্গে জুড়েছে বেশ কিছু বড় বড় নাম। যেমন হুগো বুমোস, কাউকো-র মতো তারকা। তাঁদের ঘিরে অনেক আশা ছিল কোচ ও ম্যানেজমেন্টের। কিন্তু তারা হতাশই করেছে। যার দায় কিছুটা নিজের উপরই নিচ্ছেন কোচ। যার ফল কোচের সরে দাঁড়ানো। এবার প্রশ্ন এত দ্রুত কে দায়িত্ব নেবেন দলের? দায়িত্ব নিয়েই শেষ নয়, তাঁকে গোয়া গিয়ে ১৪ দিন থাকতে হবে কোয়ারেন্টাইন। সেখানেই কেটে যাবে অনেকটা সময়। তার আগে যে ম্যাচগুলো হবে তাতে কোচ ছাড়াই নামতে হবে এটিকে মোহনবাগানকে।

প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)