এশিয়া কাপ পাকিস্তানেই, ভারত খেলবে নিরপেক্ষ ভেন্যুতে

জাস্ট দুনিয়া ডেস্ক: এশিয়া কাপ ২০২৩ পাকিস্তানেই হওয়ার সম্ভাবনা প্রবল, তবে ভারতীয় ক্রিকেট দল তাদের ম্যাচ একটি নিরপেক্ষ ভেন্যুতে খেলবে। সাময়িকভাবে এশিয়াকাপ আয়োজন নিয়ে ধোঁয়াশা তৈরি হলেও সম্প্রতি বোর্ড অফ কন্ট্রোল ফর ক্রিকেট ইন ইন্ডিয়া (BCCI) এবং পাকিস্তান ক্রিকেট বোর্ড (PCB) একটি জায়গায় একমত হওয়ার চেষ্টা করছে যাতে উভয় দল পাকিস্তানের বাইরে একে অপরের বিরুদ্ধে তাদের ম্যাচ খেলতে পারে। ভারত সম্ভবত ইংল্যান্ড, ওমান, শ্রীলঙ্কা বা সংযুক্ত আরব আমিরশাহীতে তাদের এশিয়া কাপ ২০২৩-এর ম্যাচ খেলবে।

“কয়েকদিন আগে বোর্ডের অন্দরে এই নিয়ে আলোচনা হয় সেখানেই টুর্নামেন্ট পাকিস্তানে হওয়ার বিষয়ে সদর্থক মতামত উঠে আসে। সঙ্গে এও আলোচনা হয়, ভারত তাদের ম্যাচগুলি একটি নিরপেক্ষ ভেন্যুতে খেলবে এবং পাকিস্তানে যাবে না, যেখানে ভারত তাদের ম্যাচ খেলতে পারে সেগুলি হল সম্ভবত ওমান, সংযুক্ত আরব আমিরশাহী, ইংল্যান্ড, শ্রীলঙ্কা এবং বাংলাদেশ। যদিও সিদ্ধান্ত নেওয়া হবে পরে, “একটি সূত্র এএনআইকে জানিয়েছে।

বিদেশে কোথায় ভারত খেলবে তা এখনও নির্ধারিত হয়নি। যদিও সংযুক্ত আরব আমিরশাহী, ওমান, শ্রীলঙ্কা এবং সম্ভবত ইংল্যান্ড ভারত ও পাকিস্তানের মধ্যে অন্তত দু’টি ম্যাচ-সহ ভারতের ম্যাচগুলি আয়োজন করার জন্য এগিয়ে রয়েছে। প্রতিযোগিতায় রয়েছে এই দেশগুলো। এর সঙ্গে ভারত যদি এশিয়া কাপের ফাইনালে পৌঁছে যায় তাহলে ফাইনাল ম্যাচটিও হবে নিরপেক্ষ ভেন্যুতে।

ছয় দলের এশিয়া কাপ, যা এই বছরের সেপ্টেম্বরের শুরুতে হবে। একই গ্রুপে রয়েছে ভারত ও পাকিস্তান। অন্য গ্রুপে রয়েছে শ্রীলঙ্কা, বাংলাদেশ ও আফগানিস্তান।

প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে

জাস্ট দুনিয়ার সঙ্গে গোটা বিশ্বকে রাখুন নিজের পকেটে। Follow Us On: FacebookTwitterGoogle