Asia Cup 2022 INDW vs SLW: জয় দিয়ে শুরু ভারতের মেয়েদের

Asia Cup 2022 INDW vs SLWজেমিমা রডরিগেজ

জাস্ট দুনিয়া ডেস্ক: দারুণ ফর্মে রয়েছে ভারতীয় মহিলা ক্রিকেট দল। সদ্য ইংল্যান্ডের মাঠে ইংল্যান্ড হারিয়ে দেশে ফিরেছে। তার উপর উড়ে যেতে হয়েছে এশিয়া কাপ খেলতে বাংলাদেশের মাটিতে। আর সেখানে জয় দিয়েই শুরু করল ভারতের মেয়েরা। ব্যাট হাতে দাপট দেখালেন জেমিমা রডরিগেজ। শ্রীলঙ্কাকে ৪১ রানে হারিয়ে বাকি প্রতিপক্ষদেরও বার্তা দিয়ে রাখলেন হরমনপ্রীতরা। এদিন টস জিতে প্রথমে ভারতকে ব্যাট করতে পাঠিয়েছিল শ্রীলঙ্কা (Asia Cup 2022 INDW vs SLW)। প্রথমে ব্যাট তকে ১৫১ রানের লক্ষ্যমাত্র রাখে ভারত। কিন্তু সেই লক্ষ্যে পৌঁছনোর অনেক আগেই থামতে হয় শ্রীলঙ্কাকে।

যদিও ব্যাট হাতে ভারতের শুরুটা ভাল হয়নি। দুই ওপেনার শাফালি ভর্মা ১০ ও স্মৃতি মন্ধনা ৬ রান করে ফিরে যান প্যাভেলিয়নে। শুরুর ধাক্কা যদিও পর মুহূর্তেই কাটিয়ে ওঠে ভারত। তিন ও চার নম্বরে নামা জেমিমা রডরিগেজ ও হরমনপ্রীত কৌর শক্ত ভিত তৈরি করেন। জেমিমা ৫৩ বলে দুরন্ত ৭৬ রানের ইনিংস খেলেন। তাঁকে যোগ্য সঙ্গত ক্যাপ্টেন হরমনপ্রীতের।  তিনি ৩৩ রানের ইনিংস খেলেন। এছাড়া আর কেউ দাঁড়াতে পারেননি।

দয়ালান হেমলতা অপরাজিত ১৩ রান করেন। রিচা ঘোষ ৯ ও পুজা ভস্ত্রাকার ১ রান করে আউট হয়ে যান। ২০ ওভারে ভারত থামে ১৫০-৬-এ। শ্রীলঙ্কার হয়ে তিন উইকেট তুলে নেন ওশাদি রনাসিঙ্ঘে। একটি করে উইকেট নেন সুগন্দিকা কুমারি ও চামারি আথাপাথু। একটি রান আউট। জবাবে ব্যাট করতে নেমে শুরু থেকেই কিছুটা নড়বড়ে ছিল শ্রীলঙ্কা। দুই ওপেনার হর্ষিথা ২৬ ও চামারি আথাপাথু ৫ রান করে আউট হয়ে যান। দলের ব্যক্তিগত সর্বোচ্চ রান ৩০ আসে হাসিনি পেরেরার ব্যাট থেকে।

এছাড়া আর কেউ রান করতে পারেননি। মালশা শেহানি ৯, নীলাক্ষী ডি সিলভা ৩, কভিষা দিলহারি ১, অনুষ্কা সঞ্জীবনী ৫, ওশাদি রণসিঙ্গে ১১, সুগন্দিকা কুমারি ৪ ও আচিনি কুলাসুরিয়া ১ রান করে আউট হন। ব্যাটের পাশাপাশি বল‌ হাতেও দাপট দেখান ভারতের মেয়েরা। তিন উইকেট তুলে নেন দয়ালান হেমলথা। দু’টি করে উইকেট নেন দীপ্তি শর্মা ও পুজা ভস্ত্রাকর। এক উইকেট নেন রাধা যাদব। ১৮.২ ওভারে ১০৯ রানে শেষ হয়ে যায় শ্রীলঙ্কার ইনিংস।

প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে

জাস্ট দুনিয়ার সঙ্গে গোটা বিশ্বকে রাখুন নিজের পকেটে। Follow Us On: FacebookTwitterGoogle