Asia Cup 2022, IND vs SL: হেরে বিদায় টুর্নামেন্ট থেকে

Asia Cup 2022, IND vs SL

জাস্ট দুনিয়া ডেস্ক: এশিয়া কাপে (Asia Cup 2022, IND vs SL) পাকিস্তানের পর ভারতকে হারের মুখ দেখতে হল শ্রীলঙ্কার বিরুদ্ধেও। তারকাখচিত ভারতীয় ক্রিকেট দলের এমন প্রদর্শনে চিন্তার ভাজ টিম ম্যানেজমেন্টের কপালে। সামনেই টি২০ বিশ্বকাপ। এশিয়া কাপে দুর্বল দেশের বিরুদ্ধেই যদি এই দশা হয় তাহলে বিশ্বকাপে তো মুখ থুবড়ে পড়তে হবে। যদিও বিশ্বকাপ নিয়ে এখনও আত্মবিশ্বাসের সুর অধিনায়ক রোহিত শর্মার গলায়। এদিন শ্রীলঙ্কার বিরুদ্ধে ম্যাচ ছিল মাস্ট উইন। প্রথমে ব্যাট করে নির্ধারিত ওভারে ১৭৩ রান তোলে ভারত। লক্ষ্যে নেমে এক বল বাকি থাকতেই জয়ের রান তুলে নেই শ্রীলঙ্কা।

এদিন টস জিতে ভারতকে প্রথমে ব্যাট করতে পাঠিয়েছিল শ্রীলঙ্কা। আবার ব্যর্থ লোকেশ রাহুল। রোহিত শর্মার সঙ্গে ওপেন করতে নেমে৬ রানে আউট হয়ে যান তিনি। আরও হতাশ করেন বিরাট কোহলি কোনও রান না করেই ফেরেন তিনি। পুরো ম্যাচে একাই লড়েন অধিনায়ক। ৪১ বলে বিধ্বংসী ৭২ রানের ইনিংস খেলেন। পাঁচটি বাউন্ডারি ও চারটি ওভার বাউন্ডারি হাঁকান তিনি। তাঁকে কিছুটা সাহায্য করেন সূর্যকুমার যাদব। ৩৪ রানের ইনিংস খেলেন তিনি। এছাড়া আর কেউ দাঁড়াতে পারেননি।

হার্দিক পাণ্ড্যে ১৭, ঋষভ পন্থ ১৭, দীপক হুদা ৩, ভুবনেশ্বর কুমার ০ রান করে আউট হন। ১৫ রানে অপরাজিত থাকেন রবিচন্দ্রন অশ্বিন। শ্রীলঙ্কার হয়ে তিন উইকেট নেন দিলশান মাদুশাঙ্কা। দুটো করে উইএট নেন চামিকা করুণারত্নে ও দাসুন শানাকা। একটি উইকেট আসে মহেশ থিকসানার ঝুলিতে। ভারতের ইনিংস শেষ হয় ১৭৩-৮-এ।

জবাবে ব্যাট করতে নেমে শুরুতেই জয়ের রাস্তা পরিষ্কার করে ফেলেছিলেন শ্রীলঙ্কার দুই ওপেনার। পাথুম নিসাঙ্কা ৩৭ বলে ৫২ ও কুসাল মেন্ডিস ৩৭ বলে ৫৭ রানে ইনিংস খেলেন। ওপেনিং জুটিতেই ৯৭ রান তুলে শক্ত ভিত তৈরি করে দেন তাঁরা। এর পর তিন ও চার নম্বরে নামা চরিথ আসালাঙ্কা ০ ও দানশুকা গুনাথিলকা ১ রান করে আউট হয়ে গেলে  শেষ কাজটি করে যান ভানুকা রাজাপক্ষ ও অধিনায়ক দাসুন শানাকা। দু’জনে ২৫ ও ৩৩ রান করে অপরাজিত থাকেন। ভারতের হয়ে তিন উইকেট নেন যুজবেন্দ্র চাহাল। এক উইকেট নেন রবিচন্দ্রন অশ্বিন। ১৯.৫ ওভারে চার উইকেট হারিয়ে ১৭৪ রান তুলে নেয় শ্রীলঙ্কা।

প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে

জাস্ট দুনিয়ার সঙ্গে গোটা বিশ্বকে রাখুন নিজের পকেটে। Follow Us On: FacebookTwitterGoogle