Asia Cup 2022, IND vs PAK: পাকিস্তানের কাছে হার ভারতের

Asia Cup 2022, IND vs PAK

জাস্ট দুনিয়া ডেস্ক: এশিযা কাপের (Asia Cup 2022, IND vs PAK) প্রথম ম্যাচে হার দিয়ে শুরু করতে হয়েছিল পাকিস্তানকে। তাও আবার ভারতের বিরুদ্ধে। এই দুই দেশের ক্রিকেট মাঠের লড়াই সম্পর্কে সকলেই অবগত। বিশ্ব ক্রিকেটের এক কথায় সেরা লড়াই ভারত বনাম পাকিস্তানই। সেখানে প্রথম ম্যাচে হারের পর ফিরতি ম্যাচে সেই বদলা নিয়ে নিল পাকিস্তান ভারতকে হারিয়ে। টস জিতে প্রথমে ভারতকেই ব্যাট করতে পাঠিয়েছিল পাকিস্তান। প্রথমে ব্যাট করে ১৮১ রান তোলে ভারত। জবাবে ব্যাট করতে নেমে এক বল বাকি থাকতেই লক্ষ্যে পৌঁছয় পাকিস্তান।

পাকিস্তানের বিরুদ্ধে ম্যাচে হারের মুখ দেখতে হলেও ভারতের জন্য সুখবর রানে ফিরলেন বিরাট কোহলি। যদিও তাঁর সেই রান দলকে জেতাতে ব্যর্থ, তবে টি২০ বিশ্বকাপের আগে টিম ম্যানেজমেন্টকে স্বস্তি দেবে বিরাট কোহলির রানে ফেরা। এদিন দুই ওপেনার লোকেশ রাহুল ও রোহিত শর্মা দলকে শক্ত ভিত তৈরি করে দিতে পারেননি। দু’জনেই আউট হন ২৮ রান করে।

কিন নম্বরে ব্যাট করতে নেমে একাই লড়াই শুরু করেন বিরাট কোহলি। উল্টোদিক থেকে তখন একের পর এক উইকেট পড়ে যাচ্ছে। শেষ পর্য্ত ৪৪ বলে ৬০ রান করে রানআউট হন বিরাট। এছাড়া সূর্যকুমার যাদব ১৩, ঋষভ পন্থ ১৪, হার্দিক পাণ্ড্যে ০ যিনি প্রথম ম্যাচে দলকে জিতিয়েছিলেন, দীপক হুদা ১৬ রান করে আউট হন।  ভারত ৭ উইকেটে থামে ১৮১ রানে। পাকিস্তানের হয়ে জোড়া উইকেট নেন শাদাব খান। একটি করে উইকেট নেন নাসিমশাহ, মহম্মদ হাসনাইন, হ্যারিস রউফ ও মহম্মদ নওয়াজ।

জবাবে ব্যাট করতে নেমে শুরু থেকেই বড় রানের লক্ষ্যে ব্যাট করতেশুরু করেন ওপেনার মহম্মদ রিজওয়ান। ৫১ বলে ৭১ রানের ইনংস খেলেন তিনি। তাঁকে যোগ্য সঙ্গত মহম্মদ নওয়াজের। তাঁর ব্যাট থেকে আসে ২০ বলে ৪২ রান। এছাড়া বাবর আজম ১৪, ফখর জামান ১৫, খুশদিল সাহ অপরাজিত ১৪, আসিফ আলি ১৬ রান করে আউট হন। ভারতের হয়ে একটি করে উইকেট নেন ভুবনেশ্বর কুমার, অর্শদীপ সিং, রবী বিষ্ণোই, হার্দিক পাণ্ড্যে ও যুজবেন্দ্র চাহাল। ৪৯.৫ ওভারে ৫ উইকেট হারিয়ে ১৮২ রান তুলে নিয়ে ৫ উইকেটে ম্যাচ জিতে নেয় পাকিস্তান।

প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে

জাস্ট দুনিয়ার সঙ্গে গোটা বিশ্বকে রাখুন নিজের পকেটে। Follow Us On: FacebookTwitterGoogle