Asia Cup 2022, IND vs HKG: হংকংয়ের বিরুদ্ধে সহজ জয় ভারতের

Asia Cup 2022, IND vs HKG

জাস্ট দুনিয়া ডেস্ক: পাকিস্তানকে হারিয়ে এশিয়া কাপ যাত্রা শুরু করেছিল ভারতীয় ক্রিকেট দল। দ্বিতীয় ম্যাচে কম শক্তিশালী হংকংকে হারিয়ে জায়গা আরও পাকা করে নিলেন রোহিত শর্মারা (Asia Cup 2022, IND vs HKG)। এদিন টস জিতে প্রথমে ভারতকে ব্যাট করতে পাঠিয়েছিল হংকং। প্রথমে ব্যাট করে নির্ধারিত ওভাবে ২ উইকেট হারিয়ে ১৯২ রান তুলে নেয় ভারতের টপ অর্ডার। জবাবে ব্যাট করতে নেমে শেষ ওভার পর্যন্ত লড়াই দেয় নবাগত দল। কিন্তু ২০ ওভাবে ৫ উইকেট হারিয়ে ১৫২ রানই তুলে পারে তারা। ৪০ রানের জিতে এগিয়ে থাকল ভারত।

এদিন ভারতের হয়ে ওপেন করতে নেমেছিলেন লোকেশ রাহুল ও রোহিত শর্মা। নিয়ম মেনে ফ্লপ দু’জনেই। চোট আর কোভিড পরবর্তী সময়ে দলে ফিরে এখনও নিজের সেরাটা দিতে পারেননি লোকেশ। রোহিতেরও ফর্ম কিছুটা টলমল। তবে এদিন ব্যাটে রান এল বিরাট কোহলির। সঙ্গে সূর্যকুমার যাদবের ব্যাটের দাপট সামলাতে হিমশিম খেতে হল হংকং বোলারদের।

৪৪ বলে ৫৯ রান করে অপরাজিত থাকলেন বিরাট কোহলি। বর শট না খেলা বিরাটও ৩টি ছক্কা হাঁকালেন। অন্যদিকে এদিন বিধ্বংসী হয়ে উঠেছিলেন সূর্যকুমার যাদব। মাত্র ২৬ বলে ৬৮ রানের অপরাজিত ইনিংস খেললেন তিনি। ৬টি বাউন্ডারি ও ৬টি ওভার বাউন্ডারি হাঁকালেন। ম্যাচের সেরাও হলেন। হংকংয়ের হয়ে একটি করে উইকেট নিলেনআয়ুষ শুক্লা ও মহম্মদ ঘাজনফর।

জবাবে ব্যাট করতে নেমে শেষ পর্যন্ত লড়াই দিলেন হংকংয়ের ব্যাটসম্যানরা। কিন্তু ভারতীয় বোলাররা তাঁদের বড় রানের লক্ষ্যে বাধা হয়ে দাঁড়ালেন। হংকংয়ের হয়ে সর্বোচ্চ ৪১ রানের ইনিংস খেলেনবাবর হায়াত। ৩০ রান করেন কিঞ্চিত শাহ। ভারতের হয়ে একটি করে উইকেট পেলেন ভুবনেশ্বর কুমার, অর্ষদীপ সিং, রবীন্দ্র জাডেজা ও আবেশ খান।

প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে

জাস্ট দুনিয়ার সঙ্গে গোটা বিশ্বকে রাখুন নিজের পকেটে। Follow Us On: FacebookTwitterGoogle