Asia Cup 2022, IND vs AFG: সেঞ্চুরি বিরাট কোহলির

Asia Cup 2022, IND vs AFG

জাস্ট দুনিয়া ডেস্ক: নিয়মরক্ষার ম্যাচে (Asia Cup 2022, IND vs AFG) জয় এল কিন্তু তাতে কোনও লাভ হল না ভারতীয় ক্রিকেট দলের। এই ম্যাচের একটাই গুরুত্ব হাজার দিন পর সেঞ্চুরি পেলেন বিরাট কোহলি। পর পর পাকিস্তান ও শ্রীলঙ্কার বিরুদ্ধে হারের পর আফগানিস্তানের বিরুদ্ধে বড় ব্যবধানে জয় কিছুটা স্বস্তি দিলেও এশিয়া কাপ থেকে আগেই ছিটকে গিয়েছে ভারত। তবে বিরাট কোহলির ফর্মে ফেরাটাকেও অনেকেই বড় করে দেখছেন। তবে দুর্বল দলের বিরুদ্ধে বড় রান নিয়ে এখনই মনে হয় উচ্ছ্বসিত হওয়ার কিছু নেই। এদিন আফগানিস্তান টস জিতে ভারতকে প্রথমে ব্যাট করতে পাঠিয়েছিল। প্রথমে ব্যাট করে ভারত থামে ২১২-২-এ। জবাবে নেমে ১০১ রানে পিছিয়ে শেষ করে আফগানিস্তান।

এদিন ভারতের হয়ে ওপেন করতে নেমেছিলেন লোকেশ রাহুল ও বিরাট কোহলি। রোহিত শর্মা বিশ্রাম নেওয়ার অধিনায়কত্বের দায়িত্বও ছিল লোকেশ রাহুলের উপর। আর নিজের জায়গা ছেড়ে ওপেন করতে নেমেই সেঞ্চুরি হাঁকালেন বিরাট কোহলি। ৬১ বলে ১২টি বাউন্ডারি ও ৬টি ওভার বাউন্ডারি হাঁকিয়ে ১২২ রান করে অপরাজিত থাকলেন তিনি। অন্যদিকে ৪১ বলে ৬২ রানের ইনিংস খেললেন লোকেশ রাহুল। ওপেনিং জুটিতে উঠল ১১৯ রান। সূর্যকুমার যাদব ৬ রানে আউট হলেন। ২০ রানে অপরাজিত থাকলেন ঋষভ পন্থ।

আফগানিস্তানের হয়ে দুই উইকেট নিলেন ফরিদ আহমেদ। ভারতের সামনে আর কোনও বোলারই জ্বলে উঠতে পারেননি। জবাবে ব্যাট করতে নেমেও একই হাল হল আফগান ব্যাটারদের। দুই ওপেনার হজরতুল্লা জাজাই ও রহমনুল্লা গুরবাজ রানের থাকাই খুলতে পারলে না। ০ রানে ১ উইকেটের পর ১ রানে ২ উইকেট পড়ে গেল আফগানিস্তানের। এর পর তিন নম্বরে নেমে ৬৪ রানের ইনিংস খেলেন ইব্রাহিম জারদান। অপরাজিতও থাকেন তিনি। তবে তাঁর একার রান যথেষ্ট ছিল না। কারণ আর কেউই দাঁড়াতে পারেননি।

করিম জনত ২, নাজিবুল্লা জারদান ০, মহম্মদ নবি ৭, আজমতুল্লা ওমারজাই ১, রশিদ খান ১৫ মুজিবুর রহমান ১৮ রান করে আউট হন। ১১১-৮-এ শেষ হয়ে যায় আফগানিস্তানের ইনিংস। ভারতের হয়ে বল হাতে দারুণসফল ভুবনেশ্বর কুমার। পাঁচ উইকেট তুলে নেন তিনি। এছাড়া একটি করে উইকেট নেন অর্শদী সিং, রবিচন্দ্রন অশ্বিন ও দীপক হুদা।

প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে

জাস্ট দুনিয়ার সঙ্গে গোটা বিশ্বকে রাখুন নিজের পকেটে। Follow Us On: FacebookTwitterGoogle