Asad Rauf প্রয়াত, ৬৬ বছর বয়সে হৃদরোগে আক্রান্ত হন তিনি

Asad Rauf

জাস্ট দুনিয়া ডেস্ক: প্রাক্তন আইসিসি এলিট প্যানেলের আম্পায়ার ছিলেন আসাদ রউফ (Asad Rauf)। কাজ করেছে ২০০৬ থেকে ২০১৩ পর্যন্ত। তার মধ্যেই একাধিকবার জড়িয়েছেন বিতর্কে। কিছুটা বিখ্যাত আবার কখনও কুখ্যাত পাকিস্তানের প্রাক্তন আম্পায়ার আসাদ রউফ প্রয়াত হলেন। বয়স হয়েছিল ৬৬। লাহৌরে হৃদরোগে আক্রান্ত হয়ে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। তাঁর প্রয়ানে শোক প্রকাশ করেছেন পাকিস্তানের রামিজ রাজা, কামরান আকমলরা। রামিজ রাজা লেখেন, ‘‘আসাদ রউফের প্রয়াণের খবরে আমি শোকস্তব্ধ। ও শুধু ভাল আম্পায়ার ছিল না ওর মধ্যে হাস্যরসবোধও ছিল দারুণ।’’

রউফ প্রথম একদিনের ম্যাচে আম্পায়ারিং করেন ২০০০ সালে। তাঁর প্রথম টেস্ট ম্যাচ অবশ্য তার ৫ বছর পর। ২০০৬-এ ঢুকে পড়েন আইসিসির এলিট প্যানেলে। তাঁর ঝুলিতে রয়েছে ৬৪টি টেস্ট, ১৩৯টি একদিনের ম্যাচ, ২৮টি টি২০  ও ১১টি মহিলাদের টি২০ ম্যাচ। ফিল্ড আম্পায়ারের পাশাপাশি টিভি আম্পায়ার হিসেবে কাজ করেছেন তিনি।

এছাড়া ৪০টি প্রথমশ্রেণির ম্যাচে আম্পায়ার হিসেবে দেখা গিয়েছে তাঁকে। তাঁর কেরিয়ারের তালিকায় রয়েছে ২৬টি লিস্ট এ ও৮৯টি বিভিন্ন ধরনের টি২০ ম্যাচ। তার মধ্যে রয়েছে আইপিএল-এ। আম্পায়ার হিসেবে স্বীকৃতি পেলেও ক্রিকেটার হিসেবেও ব্যর্থ ছিলেন না তিনি। মিডল অর্ডারে ব্যাট করতেন। ডোমেস্টিক ক্রিকেটে সাফল্যও পেয়েছিলেন। খেলেছেন ৭১টি প্রথমশ্রেণির ম্যাচ। ৭১ ম্যাচে তাঁর রান ৩৪২৩। খেলেছেন ৪০টি লিস্ট এ ম্যাচে, যেখানে তাঁর রান ৬১১।

প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে

জাস্ট দুনিয়ার সঙ্গে গোটা বিশ্বকে রাখুন নিজের পকেটে। Follow Us On: FacebookTwitterGoogle