আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানালেন অ্যারন ফিঞ্চ

জাস্ট দুনিয়া ডেস্ক: একদিনের ক্রিকেটকে আগেই বিদায় জানিয়েছিলেন। টেস্ট ক্রিকেটে তিনি নিয়মিত ছিলেন না কোনওদিনই। এখন ডাকও আসে না। ছিলেন টি২০-র তারকা প্লেয়ার। তাঁর অধিনায়কত্বেই ২০২১ টি২০ বিশ্বকাপ জিতে নিয়েছিল অস্ট্রেলিয়া। সাফল্যের তুঙ্গে থেকেই জায়গা ছাড়লেন তিনি। ৭৬টি আন্তর্জাতিক টি২০ ম্যাচে অধিনায়কত্ব করাটা বিশ্ব রেকর্ড। ৫৫টি একদিনের ম্যাচেও অধিনায়কত্ব করেছেন তিনি। মঙ্গলবার অবসর ঘোষণা করার দিন পর্যন্ত অস্ট্রেলিয়ার হয়ে তাঁর মোট আন্তর্জাতিক ম্যাচের সংখ্যা ২৫৪। তার মধ্যে রয়েছে পাঁচটি টেস্ট, ১৪৬টি একদিনের ম্যাচ ও ১০৩টি টি২০।

আইসিসিকে দেওয়া এক বার্তায় ফিঞ্চ বলেন, ‘‘বুঝতে পেরেছি আমি আগামী টি২০ বিশ্বকাপ ২০২৪ পর্যন্ত খেলতে পারব না। এটাই সঠিক সময় সরে দাঁড়ানোর এবং দলকে নতুন করে গুছিয়ে নেওয়ার সময় দেওয়া বিশ্বকাপের জন্য।’’ তিনি আরও বলেন, ‘‘এর সঙ্গে আমি আমার ফ্যান যাঁরা আমাকে আমার পুরো আন্তর্জাতিক কেরিয়ারে সমর্থন করেছেন তাঁদের ধন্যবাদ জানাই।’’

২০১১-র জানুয়ারিতে দেশের জার্সিতে ইংল্যান্ডের বিরুদ্ধে টি২০ অভিষেক হয়েছিল ফিঞ্চের। তাঁর ব্যাট থেকে এসেছে ৮,৮০৪ রান। যার মধ্যে রয়েছে ১৭টি ওডিআই সেঞ্চুরি ও দু’টি টি২০ সেঞ্চুরি। গত বছর সেপ্টেম্বরে একদিনের ক্রিকেট থেকে অবসর ঘোষণা করেছিলে‌ন তিনি। তার পর আরও একটাবছর টি২০তে খেলে শেষ করলেন তাঁর আন্তর্জাতিক ক্রিকেট কেরিয়ার।

প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে

জাস্ট দুনিয়ার সঙ্গে গোটা বিশ্বকে রাখুন নিজের পকেটে। Follow Us On: FacebookTwitterGoogle