তিরন্দাজি বিশ্বকাপে সোনা ভারতের মহিলা রিকার্ভ দল ও মিক্স ডবলসে

তিরন্দাজি বিশ্বকাপে সোনা

জাস্ট দুনিয়া ডেস্ক: তিরন্দাজি বিশ্বকাপে সোনা জিতে নিল ভারতের রিকার্ভ দল। ভারতীয় মহিলা রিকার্ভ দল এদিন দুরন্ত পারফর্মেন্স করে সোনা জিতে নিল। সেই দলে ছিলেন দীপিকা কুমারী, অঙ্কিতা ভকত ও কোমালিকা বারি। বিশ্বকাপের ফাইনালে দীপিকারা হারালেন মেক্সিকোকে। এটি ছিল বিশ্বকাপের স্টেজ ৩। গত সপ্তাহেই অলিম্পিক থেকে ছিটকে যাওয়ার হতাশা কাটিয়ে দারুণ পারফর্মেন্স ভারতের মেয়েদের। এদিন তাঁরা মেক্সিকোকে হারিয়ে দিলেন ৫-১-এ। একটিও সেট হারেননি তাঁরা। এই নিয়ে এই বছর বিশ্বকাপে দ্বিতীয় সোনা জিতে নিলেন তাঁরা। সব মিলে ছ’টি সোনা এল ভারতের ঘরে।

এর আগে ২০১১, ২০১৩-তে দুটো, ২০১৪ ও ২০২১-এ জিতেছিল ভারত। ভারতের তিনমূর্তি দারুণ ফর্মে রয়েছেন। তাঁরা চারটি ১০, একটি এক্স মেরে প্রথম সেট ৫৭-৫৭ করে। টানা মেক্সিকোর উপর চাপ তৈরি হতে থাকে। এই মেক্সিকো দলে ছিলেন ২০১২ লন্ডন অলিম্পিকের রুপো জয়ী আইদা রোমান, আলেজান্দ্রা ভ্যলেন্সিয়া ও আনা ভাজকুয়েজ। দ্বিতীয় সেটে তাঁরা ৫২ শট করে হেরে যায়। ভারত ৩-১-এ এগিয়ে যায়।

টানা ৫৫ শুট করে ভারত যা ছুঁতে পারেনি মেক্সিকো এবং তৃতীয় সেট হেরে যায়।শনিবার কমপাউন্ডে ভারতকে সোনা এনে দিয়েছিলেন অভিষেক ভর্মা।

এদিন আরও একটি সাফল্য এসেছে ভারতের ঘরে। বিশ্বকাপের স্টেজ ৩-এর মিক্স ডবলসে বাজিমাত করলেন অতনু দাস ও দীপিকা কুমারী। ০-২-এ পিছিয়ে থেকে ম্যাচ জিতে নেওয়া সহজ ছিল না। নেদারল্যান্ডসের বিরুদ্ধে শেষ পর্যন্ত ৫-৩-এ জিতে নেয় ভারতের এই জুটি।

জিতে অতনু বলেন, ‘‘অসাধারণ অনুভূতি। এই প্রথম আমরা দু’জনে এক সঙ্গে খেললাম ফাইনালে এবং এক সঙ্গে জিতলাম। আমি খুব খুশি।’’ আর মাত্র তিনদিন তার পরই প্রথম বিবাহ বার্ষিকী পালন করবেন অতনু ও দীপিকা। তার আগে একে অপরের জন্য এর থেকে ভাল উপহার আর কিছুই হতে পারে না।

এখনও পর্যন্ত তিনটি সোনা জিতে নিয়েছে ভারত। সোনার হ্যাটট্রিকের অপেক্ষায় দীপিকা।

(প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে)

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)