Alex Ambrose: অভিযোগ অস্বীকার করে ফেডারেশনকে আইনি নোটিস

IFA Sponsor

জাস্ট দুনিয়া ডেস্ক: তাঁর বিরুদ্ধে মহিলার ফুটবলারকে যৌন হেনস্থার অভিযোগ উঠেছিল। তার পর তাঁকে দায়িত্ব থেকে সরিয়ে দেয় সর্ব ভারতীয় ফুটবল ফেডারেশন। এতদিন চুপ থাকার পর শেষ পর্যন্ত তাঁর বিরুদ্ধে ওঠা সব অভিযোগ অস্বীকার করলেন অনূর্ধ্ব-১৭ মহিলা দলের সহকারি কোচ অ্যালেক্স অ্যামব্রোস (Alex Ambrose)।  পাশাপাশি তিনি এআইএফএফ-এর বিরুদ্ধে লিগ্যাল নোটিসও পাঠালেন। সেখানে তাঁর অভিযোগ, ফেডারেশন বাজে অভিযোগ এনে তাঁর সুনাম নষ্ট করার চেষ্টা করছে। অ্যামব্রোসের হয়ে এই আইনি চিঠি ফেডারেশনকে পাঠিয়েছেন মুম্বইয়ের আইনজীবী মধুকর পি দালভি।

দালভির আইনি নোটিসে দাবি করা হয়েছে সর্ব ভারতীয় ফুটবল ফেডারেশনের নির্দেশে এবং অঙ্গুলি হেলনে বিভ্রান্তিকর ও গোপন উদ্দেশ্য নিয়েই এই কাজ করা হয়েছে। সেখানে আরও লেখা হয়েছে, ‘‘আমার ক্লাইন্টকে ভয় দেখিয়ে, চাপ দিয়ে এবং জোড় করে অভিযোগ স্বীকার করতে বাধ্য করা হয়েছে। তাঁকে কোনও ব্যাখ্যা দেওয়ার সুযোগ দেওয়া হয়নি। আমার ক্লাইন্টের বিরুদ্ধে আনা অভিযোগ সম্পর্কে তাঁকে অবহিত করা হয়নি।’’

আইনজীবী লেখেন, ‘‘আমার মক্কেলকে আইনের সঠিক পথে কোনও প্রক্রিয়া অনুসরণ না করে বেআইনি ও অন্যায়ভাবে তাঁর দায়িত্ব থেকে বরখাস্ত করা হয়েছে। সর্ব ভারতীয় ফুটবল ফেডারেশনের নেওয়া পদক্ষেপগুলো স্বেচ্ছ্বাচারী এবং অসাংবিধানিক। আইনকে সম্পূর্ণ অবজ্ঞা করেই এই পদক্ষেপ নেওয়া হয়েছে। তাতে আমার মক্কেল রীতিমতো হতবাক ও বিস্মিত হয়েছেন।’’ এই চিঠিতে এও বলা হয়েছে, তাঁর বিরুদ্ধে ওঠা অভিযোগের কোনও তদন্ত করা হয়নি, তাঁকে তাঁর বক্তব্য রাখারও সুযোগ দেওয়া হয়নি এবং সেই ভূয়ো খবর পোস্ট করে তাঁর সুনামনষ্ট করা হয়েছে।

প্রসঙ্গত, গত ৪ জুলাই তাঁকে যৌনহেনস্তার অভিযোগে বরখাস্ত করে ফেডারেশন। তাঁর বিরুদ্ধে অভিযোগ করেন স্বয়ং দলের হেড কোচ টমাস ডেরানবি। তার পরই বিদেশ সফররত ভারতীয় মহিলা অনূর্ধ্ব-১৭ ফুটবল দলের সফর থেকে তাঁকে দেশে ফিরিয়ে আনা হয়। জানা যাচ্ছে দলের এক মহিলা ফুটবলারকে যৌনহেনস্থা করেন অ্যালেক্স। অভিযোগ যায় হেড কোচের কাছে। সেখান থেকে তা পৌঁছয় ফেডারশনের। প্রাথমিকভাবে তাঁকে দেশে ফিরিয়ে নির্বাসিত করা হয়েছিল। তার পর অভিযুক্ত কোচকে বহিষ্কার করার সিদ্ধান্ত নিল সুপ্রিম কোর্ট নিয়োজিত তিন সদস্যের অ্যাডমিনিস্ট্রেটর কমিটি।

প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে

জাস্ট দুনিয়ার সঙ্গে গোটা বিশ্বকে রাখুন নিজের পকেটে। Follow Us On: FacebookTwitterGoogle