আলেজান্দ্রো মেনেন্দেজ দায়িত্ব ছাড়লেন ইস্টবেঙ্গলের, ফিরতে চান দেশে

আলেজান্দ্রো মেনেন্দেজ

জাস্ট দুনিয়া ব্যুরো: আলেজান্দ্রো মেনেন্দেজ গত মরসুমে ইস্টবেঙ্গলকে একটা স্বপ্ন দেখিয়েছিলেন। স্প্যানিশ ফুটবলের টাচে যখন এক ক্লাব শীর্ষে বসে রয়েছে তখন আর এক ক্লাবের অবস্থা ক্রমশ তলানিতে। এই অবস্থায় ইস্টবেঙ্গল সমর্থকদের গত বছরের সব স্বপ্ন বছর ঘুরতেই ভেঙে চুরমার। আই লিগে বিশ্রী পারফর্মেন্সের উপর আগুনে ঘি-এর কাজ করেছে ডার্বি হার। আর তার জেরেই বিদায় নিতে হল ইস্টবেঙ্গলের হেড কোচকে। মঙ্গলবার প্রেস রিলিজ দিয়ে ক্লাবের পক্ষ থেকে আলেজান্দ্রো মেনেন্দেজ বিদায়ের খবর জানিয়ে দেওয়া হল।

এই আই লিগটা মোটেও ভাল যাচ্ছে না ইস্টবেঙ্গলের। সাতটি ম্যাচ খেলে মাত্র আট পয়েন্টই সংগ্রহ করতে পেরেছে ইস্টবেঙ্গল। জয়ের মুখ দেখেছে মাত্র দুই ম্যাচে। দুটো ড্র। হারতে হয়েছে তিন ম্যাচে। এমন অবস্থায় আলেজান্দ্রোর উপর থেকে আস্থা হারিয়েছেন ক্লাব কর্তা থেকে সমর্থককূল।

কলকাতার এই দুই দলের হার্টবিট চলে একটা ম্যাচের উপরই। সেটা হল ডার্বি। সমর্থকরা সব ব্যর্থতা মেনে নিতে পারেন যদি ডার্বি জিতে নিতে পারে দল। কিন্তু সেখানেও ব্যর্থ লাল-হলুদ ব্রিগেড। মোহনবাগানের কাছে আই লিগের প্রথম ম্যাচে ২-১ গোলে হেরে যেতে হয়েছে মেনেন্দেজের দলকে। আর তার প্রভাবেই যে কোচ বিদায় হয়ে গেল তা নিয়ে কোনও সংশয় নেই।

যদিও ক্লাবের তরফে প্রেস রিলিজে জানানো হয়েছে, ব্যাক্তিগত কারণে দেশে ফিরতে চান কোচ। যে কারণে রাতারাতি দলের দায়িত্ব ছাড়লেন তিনি।

ইস্টবেঙ্গলের প্রেস রিলিজে আলেজান্দ্রো বলেছেন, ‘‘ক্লাবের উন্নতিতে আমি খুশি যা আমি হেড কোচ থাকার সময়ে এসেছে। আশা করব পরবর্তী কোচ এই উত্থানকে এগিয়ে নিয়ে যাবে পরের পর্যায়ে ‘ক্লাবের সঙ্গে কাটানো পুরো সময়টা আমি খুব উপভোগ করেছি। দল ও সমর্থকদের শুভেচ্ছা চলতি মরসুমের জন্য।’’

কোয়েস ইস্টবেঙ্গলের সিইও সুব্রত নাগ বলেন, ‘‘কোচের লিডারশিপে অল্প সময়ের মধ্যে দলে যে পেশাদার পরিবর্তন এসেছিল তাকে আমরা সম্মান করি। তিনি দলকে সঠিক রাস্তায় নিয়ে গিয়েছিলেন। আমরা কোচকে ধন্যবাদ জানায় ক্লাবে তাঁর অবদানের জন্য। এবং ভবিষ্যতে আরও সাফল্যের জন্য তাঁকে শুভেচ্ছা জানাই।’’

ইস্টবেঙ্গলে যোগ দিয়েই মন জিতে নিয়েছিলেন এই স্প্যানিশ কোচ। কিন্তু বছর ঘুরতেই ব্যর্থতা। আর যার শেষ বিদায়েই।

(খেলার আরও খবরের জন্য ক্লিক করুন এই লিঙ্কে)

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)