আইপিএল-এর মঞ্চে ফিরলেন ক্যাপ্টেন কোহলি

জাস্ট দুনিয়া ডেস্ক: আবার অধিনায়কের ভূমিকায় মাঠে দেখা গেল বিরাট কোহলিকে। বৃহস্পতিবার পঞ্জাব কিংসের বিরুদ্ধে মাঠে টস করতে নামেন ক্যাপ্টেন কোহলি। সেই চেনা অধিনায়কসুলভ ঢঙেই। কিন্তু প্রশ্ন উঠছে কেন তিনি আবার দলের দায়িত্ব কাঁধে তুলে নিলেন? তাহলে কি বর্তমান অধিনায়ক ফাফ দুপ্লেসি কোনওভাবে খেলতে পারবেন না। তবে দলের তরফে দুপ্লেসির কোনও সমস্যার কথা উড়িয়ে দেওয়া হয়েছে। বরং বিরাট নিজেই জানান, দুপ্লেসিকে নামানো হবে ইমপ্যাক্ট প্লেয়ার হিসেবে। এদিকে পঞ্জাবের অধিনায়কও চোটের জন্য এই ম্যাচে খেলতে পারছেন না। তাঁর জায়গা অধিনায়কত্ব করবেন স্যাম কুরান।

বিরাট কোহলির কাঁধে প্রথম বেঙ্গালুরু রয়্যাল চ্যালেঞ্জার্সের অধিনায়কত্বের দায়িত্ব ওঠে ২০১৩-তে। তার পর থেকে টানা আট বছর এই দায়িত্ব সামলেছেন তিনি। তাঁর অধিনায়কত্বেই ২০১৬-তে ফাইনালে ওঠে আৱসিবি। কিন্তু দুর্ভাগ্য, বিশ্বের সেরা প্লেয়ারদের নিয়েও এখনও পর্যন্ত একবারও ট্রফির স্বাদ পায়নি বেঙ্গালুরু দল। ২০২১-এ অধিনায়কত্ব ছাড়ার কথা ঘোষণা করেন বিরাট। দেশের জার্সিতে ততদিনে তাঁর অধিনায়কত্বও ধাক্কা খেয়েছে।

২০২১-এ আইপিএল শেষ হওয়ার পর অধিনায়কত্ব ছাড়ার কথা ঘোষণা করেন বিরাট। তবে দলের সঙ্গে একজন ক্রিকেটার হিসেবে থাকবেন সেটা নিশ্চিত করে দেন। ২০২২-এর নিলামে ফাফ দুপ্লেসির হাতে তুলে দেওয়া হয় বেঙ্গালুরুর দায়িত্ব। এবারও ফাফ দুপ্লেসিকেই অফিসিয়ালি অধিনায়ক হিসেবে ঘোষণা করা হয়েছিল। প্রথম চার ম্যাচে তিনিই ছিলেন দায়িত্বে। এখনও পর্যন্ত একটিও জয়ের মুখ দেখতে পারেনি দল।

বৃহস্পতিবার চমক অপেক্ষা করছিল। পঞ্জাব কিংসের বিরুদ্ধে ম্যাচে ফাফ নয় টস করতে নামেন বিরাট কোহলি। না টস জয়ের ভাগ্য তাঁর চিরকালই খারাপ। অধিনায়ক হিসেবে প্রত্যাবর্তনের ম্যাচে টস জিততে পারেননি তিনি। তবে বিরাট জানিয়েছিলেন, তাঁরা প্রথমে ব্যাট করতেই চেয়েছিলেন এবং পঞ্জাব টস জিতে তাদের ব্যাট করতেই পাঠিয়েছে প্রথমে।

প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে

জাস্ট দুনিয়ার সঙ্গে গোটা বিশ্বকে রাখুন নিজের পকেটে। Follow Us On: FacebookTwitterGoogle