AFC Cup, ATKMB vs Abahani ম্যাচে উইলিয়ামসের হ্যাটট্রিক

AFC Cup, ATKMB vs Abahani

জাস্ট দুনিয়া ব্যুরো: ডেভিড উইলিয়ামসের অসাধারণ হ্যাটট্রিক এটিকে মোহনবাগানকে এএফসি কাপের মূলপর্বে তুলে দিল (AFC Cup, ATKMB vs Abahani)। মঙ্গলবার কলকাতার যুবভারতী ক্রীড়াঙ্গনে এ বারের হিরো আইএসএল সেমিফাইনালিস্ট এটিকে মোহনবাগান ৩-১-এ হারাল বাংলাদেশের অন্যতম সেরা ফুটবল ক্লাব ঢাকা আবাহনী লিমিটেডকে। প্রথমার্ধে দু’টি ও দ্বিতীয়ার্ধে একটি গোল করেন অস্ট্রেলিয়ান ফরোয়ার্ড ডেভিড। আবাহনীর কোস্তা রিকান ফরোয়ার্ড ড্যানিয়েল কোলিন্দ্রেস দ্বিতীয়ার্ধে একটি গোল শোধ করেন। এই জয়ের ফলে আগামী মাসে এএফসি কাপের গ্রুপ পর্বে খেলার যোগ্যতা অর্জন করল সবুজ-মেরুন বাহিনী।

এ দিন প্রথমার্ধে এটিকে মোহনবাগান আধিপত্য বিস্তার করলেও দ্বিতীয়ার্ধে তাদের পাল্টা চাপে ফেলে দেয় আবাহনী। কিন্তু সেই চাপ সামলে শেষ পর্যন্ত সাফল্য অর্জন করে নেয় এটিকে মোহনবাগান।  গত ম্যাচের দলে দু’টি মাত্র পরিবর্তন করে এই ম্যাচের প্রথম এগারো নামান সবুজ-মেরুন কোচ। এ দিন গোলে অমরিন্দর ফিরে আসার সঙ্গে সঙ্গে আক্রমণ বিভাগে লিস্টন কোলাসোও ফেরেন কিয়ান নাসিরির জায়গায়।

শুরু থেকেই বিপক্ষকে চাপে রাখার প্রবণতা দেখা যায় এটিকে মোহনবাগানের মধ্যে। ছ’মিনিটের মাথাতেই তারা এগিয়ে যায় ডেভিড উইলিয়ামসের গোলে। মাঝমাঠ থেকে লিস্টন কোলাসোর পাস পেয়ে বাঁ দিকের উইং বরাবর ওঠেন জনি কাউকো। তাঁর মাপা ক্রস গোলের সামনে পৌঁছলে তা জালে জড়িয়ে দেন ডেভিড। গোলের ১৫ মিনিট পরেই ব্যবধান বাড়ানোর সুবর্ণ সুযোগ পায় এটিকে মোহনবাগান। মাঝমাঠে হুগো বুমৌসের পা থেকে বল পেয়ে ডান উইং দিয়ে উঠে প্রবীর দাস গোলের সামনে জনি কাউকোকে ক্রস দেন, যা বারের অনেক ওপর দিয়ে উড়িয়ে দেন ফিনল্যান্ডের তারকা। এর দু’মিনিট পরেই ধাক্কা খায় ঢাকা আবাহনী। তাদের অধিনায়ক মহম্মদ নাবিব জীবন চোট পেয়ে বেরিয়ে যান। তাঁর জায়গায় মাঠে নামেন মহম্মদ জুয়েল রাণা।

ডেভিড উইলিয়ামসই ফের ব্যবধান বাড়িয়ে নেন ২৯ মিনিটের মাথায়। দ্বিতীয় গোলটিও অনেকটা প্রথমটির মতোই। এ বার মাঝমাঠ থেকে বুমৌসের পাস পেয়ে ডান উইং দিয়ে ওঠেন প্রবীর এবং কোণাকুনি লম্বা সেন্টার করেন বক্সের মধ্যে একেবারে ঠিক জায়গায় থাকা ডেভিডের উদ্দেশ্যে। গোলে বল ঠেলতে বিন্দুমাত্র ভুল করেননি তিনি (২-০)।

রকিব হোসেনের পাস থেকে ড্যানিয়েলের গোলমুখি শট অমরিন্দর কিছু বুঝে ওঠার আগেই জালে জড়িয়ে যায় (২-১)। তবে এই লড়াইয়ে শেষ হাসি হাসে সবুজ-মেরুন শিবিরই এবং ফের গোলের নায়ক হয়ে ওঠেন ডেভিড উইলিয়ামস। মাঝমাঠ থেকে যখন বল বাড়ান হুগো বুমৌস, তখন সেন্টার লাইনের ওপারে ডেভিড উইলিয়ামস কার্যত একা। তিনি বল নিয়ে দৌড় শুরু করলে তাঁকে বাধা দেওয়ার জন্য এগিয়ে আসেন গোলকিপার সোহেল। কিন্তু তাঁকে পরাস্ত করে গোলের সামনে গিয়ে বল জালে জড়িয়ে দেন ডেভিড (৩-১)।

এই ম্যাচে জিতে এটিকে মোহনবাগান এএফসি কাপের মূলপর্বে ‘ডি’ গ্রুপে জায়গা করে নিল, যেখানে উঠে রয়েছে গোকুলাম কেরালা, বাংলাদেশের বসুন্ধরা কিংস ও মলদ্বীপের মাজিয়া এসআরসি। গ্রুপ পর্বের এই ম্যাচগুলি হবে ১৮ মে থেকে কলকাতায়। এই পর্বে একে অপরের বিরুদ্ধে খেলার পরে গ্রুপের এক নম্বর দল ইন্টার জোন প্লে অফ সেমিফাইনালে খেলার যোগ্যতা অর্জন করবে। গত বারও এই স্তর পর্যন্ত উঠেছিল এটিকে মোহনবাগান। কিন্তু সফল হতে পারেনি।

এটিকে মোহনবাগান দলঅমরিন্দর সিং (গোল), প্রীতম কোটাল (অধি)তিরি, শুভাশিস বোস, প্রবীর দাস, জনি কাউকো, দীপক টাঙরি (বিদ্যানন্দ সিং), হুগো বুমৌস (অভিষেক ধনঞ্জয়), ডেভিড উইলিয়ামসমনবীর সিং (ইঙ্গসেন সিং), লিস্টন কোলাসো (কিয়ান নাসিরি)।

(তথ্য ও লেখা আএসএল ওয়েব সাইট থেকে)

প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)