AFC Asian Cup, India vs Cambodia: ছেত্রীর জোড়া গোলে জয় দিয়ে শুরু

AFC Asian Cup, India vs Cambodia

জাস্ট দুনিয়া ডেস্ক: অবশেষে ঘরের মাঠে প্রথম জয় পেল ভারত। প্রতিপক্ষ কম্বোডিয়াকে ২-০ গোলে হারিয়ে এএফসি এশিয়া কাপের যোগ্যতা অর্জন পর্বে এগিয়ে গেল ভারত (AFC Asian Cup, India vs Cambodia)। অধিনায়ক সুনীলের পায়ের জাদুতে জোড়া গোলে ভারত ৩ পয়েন্ট পেল। বুধবার যুবভারতীতে এএফসি এশিয়া কাপের যোগ্যতা অর্জন পর্বে ভারতের মুখোমুখি হয়েছিল কম্বোডিয়া। বহু প্রতিক্ষিত এই ম্যাচ ঘিরে যুবভারতীতে দর্শকদের উন্মাদনাও ছিল তুঙ্গে। তবে ম্যাচের শুরুতেই ঘটে বিপত্তি।

খেলা শুরুর আগে দুই দলের জাতীয় সঙ্গীত বাজানো হয়। ভারতের জাতীয় সঙ্গীত ঠিক সময় শুরু হলেও কম্বোডিয়ার ক্ষেত্রে বিভ্রাট দেখা দেয়। অপেক্ষা করতে হয় কিছু সময়। ফলে মিনিট পাঁচেক দেরিতে শুরু হয় খেলা। এ দিন প্রথমার্ধ থেকেই দাপটের সঙ্গে খেলা শুরু করে স্টিমাচের ছেলেরা। দু’টি উইং ধরেই আক্রমণ করে দল। মনবীর সিংহ ছিলেন সামনে। কিছুটা পিছন থেকে খেলছিলেন সুনীল ছেত্রী। দুই প্রান্ত থেকে সাহায্য করছিলেন ব্রেন্ডন ফার্নান্ডেজ এবং লিস্টন কোলাসো।

প্রথম কয়েক মিনিটে দু’টি সুযোগ এলেও কাজে লাগাতে পারেনি ভারত। তবে ১২ মিনিটের মাথায় প্রথম গোল। এক গোলে এগিয়ে যায় ভারত। বক্সের ভিতরে কম্বোডিয়ার ডিফেন্ডার কক বরিস ফাউল করেন লিস্টন কোলাসোকে। পেনাল্টি পায় ভারত। সেই সুযোগ কাজে লাগিয়ে প্রথম গোল করেন সুনীল। এর পর আবারও গোলের সুযোগ পায় ভারত। কিন্তু কাজে লাগাতে পারেননি সুনীলরা। প্রথমার্ধ শেষ হয় ১-০ গোলেই।

যেখানে প্রথমার্ধ শেষ করেছিল সেখান থেকেই শুরু হয় ম্যাচের দ্বিতীয়ার্ধ। খেলার গতি বজায় রেখেই গোলের ব্যবধান বাড়াতে মরিয়া হয়ে ওঠে ভারতীয় ফুটবল দল। উল্টোদিকে তখন কম্বোডিয়ার সামনে চ্যালেঞ্জ ছিল আর গোল না খাওয়ার। এর মাঝে মাঠে নামেন ভারতের সাহাল আবদুল সামাদ এবং উদান্ত সিংহ। ৫৯ মিনিটে দ্বিতীয় গোল পায় ভারত। ব্রেন্ডনের ক্রস থেকে মাথা ছুঁইয়ে হেডে গোল করে যান সুনীল। ২ গোলে এগিয়ে যায় সুনীলের ভারত। এর পর সুনীলকে বসিয়ে দেন কোচ স্টিমাচ। তবে গোল আর শোধ করতে পারেনি কাম্বোডিয়া।

প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে

জাস্ট দুনিয়ার সঙ্গে গোটা বিশ্বকে রাখুন নিজের পকেটে। Follow Us On: FacebookTwitterGoogle