আইপিএল ২০২৩ থেকে যে সব তারকারা ছিটকে গেলেন

জাস্ট দুনিয়া ডেস্ক: ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) ১৬তম মরসুম ৩১ মার্চ শুরু হতে চলেছে৷ শুক্রবার নরেন্দ্র মোদী স্টেডিয়ামে টুর্নামেন্টের উদ্বোধনী ম্যাচে গতবারের চ্যাম্পিয়ন গুজরাট টাইটান্স চারবারের বিজয়ী চেন্নাই সুপার কিংসের মুখোমুখি হবে৷ এদিকে, ২৮ মে ফাইনাল খেলা হবে। টুর্নামেন্ট শুরুর আগেই এমন পাঁচজন খেলোয়াড় ছিটকে গিয়েছেন যাঁরা এক কথায় তারকা আর দলের বড় ভরসা হয়ে ওঠার কথা ছিল। একবার দেখে নেওয়া যাক কাঁরা রয়েছেন সেই তালিকায়।

জসপ্রিত বুমরাহ: ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে মুম্বই ইন্ডিয়ান্সের সাফল্যের পেছনে তারকা পেসার জসপ্রিত বুমরাহ গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছেন। তবে পিঠের চোটের জন্য বুমরাহ আইপিএলের এই মরসুমে খেলতে পারছেন না।

ঋষভ পন্থ: ঋষভ পন্থ তাঁর নিজ শহর রুরকিতে যাওয়ার সময় একটি মারাত্মক গাড়ি দুর্ঘটনায় বেঁচে গিয়েছিলেন। কিন্তু তাতে তাঁর লিগামেন্ট ছিঁড়ে যায় এবং তিনি গুরুতরভাবে আহত হন। তার পর থেকেই ক্রিকেটের বাইরে তিনি। মাঠে ফিরতে সময় লাগবে। পান্থের অনুপস্থিতিতে ডেভিড ওয়ার্নারকে অধিনায়ক করেছে দিল্লি ক্যাপিটালস।

জনি বেয়ারস্টো: তিনি যে টি২০ সার্কিটের সবচেয়ে ধ্বংসাত্মক ব্যাটারদের একজন তা নিয়ে কোনও সংশয় নেই। কিন্তু তাঁর সেই ধ্বংসাত্মক ব্যাটিং এবার দেখার সৌভাগ্য হচ্ছে না। তাঁর পায়ে ও গোড়ালিতে অস্ত্রোপচার করা হয়েছিল, যার ফলে তিনি পুরো টুর্নামেন্ট থেকেই বাদ পড়েছেন। তার বদলি হিসেবে ম্যাট শর্টকে দলে নিয়েছে পঞ্জাব কিংস।

কেইল জেমিসন: পিঠের চোট কেইল জেমিসনকে আইপিএল ২০২৩ থেকে বাতিলের তালিকায় পাঠিয়ে দিয়েছে। মিনি নিলামের সময় সিএসকে কিনেছিল জেমিসনকে। আপাতত তাঁর চোটের জায়গায় অস্ত্রোপচার হবে, যা তাঁকে চার মাসের জন্য মাঠর বাইরে বের করে দেবে। সিএসকে অবশ্য তাঁর বদলি হিসেবে দক্ষিণ আফ্রিকার পেসার সিসান্দা মাগালাকে দলে নিয়েছে।

শ্রেয়াস আইয়ার: শ্রেয়াস আইয়ারের অনুপস্থিতি কলকাতা নাইট রাইডার্স ব্যাপকভাবে অনুভব করবে কারণ তিনিই ছিলেন দলের অধিনায়ক। তাঁর ব্যাটিংও ছিল দলের ভরসা। কিন্তু পিঠের চোটের কারণে টুর্নামেন্ট থেকে ছিটকে যেতে হয়েছে তাঁকে। তাঁর অনুপস্থিতির কারণে, কেকেআর তারকা ব্যাটার নীতীশ রানাকে অধিনায়ক হিসেবে বেছে নেওয়া হয়েছে।

প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে

জাস্ট দুনিয়ার সঙ্গে গোটা বিশ্বকে রাখুন নিজের পকেটে। Follow Us On: FacebookTwitterGoogle