সাফল্যের পরও দায়িত্ব ছাড়লেন প্রসাদ

বিসিসিআই-এর জুনিয়র নির্বাচক কমিটির চেয়ারম্যানের পদ ছাড়লেন ভেঙ্কটেশ প্রসাদ। যুব বিশ্বকাপ জয়ের একমাসও পূর্ণ হয়নি ভারতের। এই নিয়ে চতুর্থবার ভারতের ঘরে এল এই বিশ্বকাপ। এই ভেঙ্কটেশ প্রসাদের নেতৃত্বাধীন কমিটিই বেছে নিয়েছিল বিশ্বকাপ জয়ী দলকে। কিন্তু সফল দল গড়েও কেন সরে গেলেন প্রসাদ তা নিয়েও প্রশ্ন উঠতে শুরু করেছে।

গত তিরিশ মাস ধরে এই দায়িত্ব পালন করছিলেন প্রাক্তন এই পেসার। যদিও বিসিসিআই-এর সঙ্গে প্রসাদের সম্পর্ক খুবই শীতল ছিল। বিসিসিআই-এর কার্যকরী প্রেসিডেন্ট সকে খান্না আইএএনএসকে জানিয়েছেন, প্রসাদ তাঁর সরে দাঁড়ানোর কথা লিখিতভাবেই জানিয়েছেন। এবং সরে যাওয়ার কারণ হিসেবে তিনি অন্য ক্রিকেট সংক্রান্ত কাজের কথা বলেছেন কিন্তু সেটা কী তা স্পষ্ট করে তাঁর চিঠিতে জানাননি।

পরিবর্তন হিসেবে এখনই কারও নাম ভাবেনি বিসিসিআই। একটু সময় নিয়েই সিদ্ধান্ত নিতে চাইছেন কর্তারা। তবে শোনা যাচ্ছে প্রসাদ ব্যাক্তিগত কারণের জন্যই সরে যেতে চেয়েছিলেন। সঙ্গে তাঁর চিঠিতে লিখেছেন, তিনি কনফ্লিক্ট অফ ইন্টারেস্টের আওতায় পড়তে চান না। দুবছর আগে সিনিয়র দলের নির্বাচক কমিটির চেয়ারম্যানের পদ থেকে তাঁকে সরিয়ে জুনিয়র কমিটিতে দেওয়া হয়েছিল।