মিনার্ভার হারে অক্সিজেন ইস্টবেঙ্গলের

চেন্নাইয়ের অবনমন বাঁচানোর লড়াই তো ছিলই কিন্তু এই ম্যাচ অনেক বেশি ছিল মিনার্ভার চ্যাম্পিয়নশিপ নিশ্চিত করে ফেলার। যদিও তার পরও থাকত বেশ কিছু হিসেব-নিকেশ।কিন্তু শুক্রবার চেন্নাই সিটির বিরুদ্ধে মিনার্ভা জিতে গেলে অনেকটাই এগিয়ে যেত। রবিবার ইস্টবেঙ্গল ড্র করলেই চ্যাম্পিয়ন হয়ে যেত মিনার্ভা। এ বার লড়াইটা থেকে গেল শেষ ম্যাচ পর্যন্ত।

শুক্রবার চেন্নাইয়ের ঘরের মাঠে শুরুটা অবশ্য করেছিল হোম টিমই। ম্যাচ শুরুর পাঁচ মিনিটের মধ্যে গোল করে দলকে এগিয়ে দিয়েছিলেন মাইকেল সোসাইরাজ। ডানদিক থেকে ক্রস রেখেছিলেন এডউইন ভন্সপল। বক্সের মধ্যেই বল পেয়ে গিয়েছিলেন সোসাইরাজ। কিন্তু তাঁর প্রথম শট বাঁচিয়ে দেন কিরণ লিম্বু। ফিরতি বলে গোল করে যান সোসাইরাজ।

প্রথমে গোল হজম করে সমতায় ফেরার জন্য ছটফট করতে থাকে চ্যাম্পিয়নশিপের মূল দাবিদার। যার ফল ছাব্বিশ মিনিটেই সমতায় ফেরে মিনার্ভা। অমনদীপ সিংহর লম্বা বল বক্সের মধ্যে পেয়ে যান চেঞ্চো। সেখান থেকে গোল করতে ভুল করেননি চেঞ্চো। এক মিনিটের মধ্যে আবার এগিয়ে যেতে পারত চেন্নাই। যদি না গোলের নিশ্চিত সুযোগ নষ্ট করতেন রাকিস।

এই মিসের খেসারত অবশ্য জয়ের গোল করে দিয়ে দেন রাকিস স্বয়ং। দ্বিতীয়ার্ধে সোসাইরাজের থ্রু বল ধরে রাকিসের গোলে শট আটকাতে পারেননি মিনার্ভা গোলকিপার। গোল করে, গোল করিয়ে এ দিন ম্যাচের সেরা সোসাইরাজ। পুরো ম্যাচে দাঁপিয়ে খেললেন সোসাইরাজ। যার ফল মিনার্ভার হার।