গাড়ি দুর্ঘটনায় মারা গেলেন পাঁচ পাওয়ারলিফ্টার, আহত এক

গাড়ি দুর্ঘটনায় মৃত্যু হল ভারতের পাঁচ পাওয়ারলিফ্টারের। রবিবার দিল্লি-তণ্ডিগড় হাইওয়ের এই ঘটনায় গুরুতর আহত হয়েছেন এক জন। সকলেই দিল্লির বাসিন্দা ছিলেন।

এ দিন সকালে দিল্লি থেকে পানিপথের উদ্দেশে রওনা দিয়েছিলেন ওই ছয় পাওয়ারলিফ্টার। একটি সুইফট ডিজায়ার গাড়িতে ছিলেন তাঁরা। সেই গাড়িতে এই ছ’জন ছাড়াও ছিল সকলের খেলার সরঞ্জাম। ভোর ৪টে নাগাদ ঘটে দুর্ঘটনা। দিল্লি-হরিয়ানার মধ্যে সিংঘু বর্ডারের কাছে আনিপুর গ্রামে হঠাৎও রাস্তার ডিভাইডারে ধাক্কা মেরে উল্টে যায় গাড়ি।

পুলিশ সূত্রে খবর, ভীষণ জোরে গাড়ি চলছিল। ফলে ডিভাইডারে ধাক্কা মেরে তা রাস্তায় বেশ কয়েক বার পাল্টি খেয়ে ব্রিজে গিয়ে ধাক্কা খায়। গাড়ির ছাদ উড়ে যায়। পাওয়ার লিফ্টিংয়ের বিশ্ব চ্যাম্পিয়ন সক্ষম যাদব ও রোহিত নামের এক জনের পরিচয় জানা গিয়েছে। দু’জনকেই দিল্লির ম্যাক্স হাসপাতালে ভর্তি করা হয়েছে। মদ্যপান করে গাড়ি চালনোর আশঙ্কা উড়িয়ে দিচ্ছে না পুলিশ। গাড়ির চারপাশে বোতল পাওয়া গিয়েছে।

পুলিশ জানিয়েছে, যে পাঁচ জনের মৃত্যু হয়েছে তাঁদের পুরো নাম জানা না গেলেও প্রথম নাম জানা গিয়েছে। তাঁরা হলেন, তিকামচাঁদ, সৌরভ, যোগেশ ও রহিশ রায়। হরিশের বয়স ২০। গত বছর মস্কো পাওয়াল লিফ্টিং ওয়ার্ল্ড চ্যাম্পিয়নশিপে সোনা জিতেছিলেন হাসপাতালে ভর্তি সক্ষম যাদব। সক্ষমের কোচ সুনীল লোচাব জানিয়েছেন, ২০১৬তে জুনিয়র পর্যায়ে ও ২০১৭তে সিনিয়র পর্যায়ে পদক জিতেছিলেন বিশ্ব চ্যাম্পিয়ন শিপে। তিকামদাঁদের বোন বলেন, ‘‘রাতে ফোন করে বলেছিল বাড়ি ফিরছে। ভোরে দুর্ঘটনার খবর পেলাম।’’