ফিরলেন পি ভি সিন্ধু তাঁর পুরনো সেই গোপীচাঁদ অ্যাকাডেমিতে

পিভি সিন্ধু

জাস্ট দুনিয়া ডেস্ক: ফিরলেন পি ভি সিন্ধু , আবার সেই পুরনো জায়গায়। আবার তিনি অনুশীলন করবেন সাই গোপীচাঁদ অ্যাকাডেমিতে। গত জুনে গোপীচাঁদের কাছে সিন্ধু অনুরোধ করেছিলেন, তাঁকে যেন অন্য জায়গায় অনুশীলন করানো হয়। সেই অনুরোধ মেনে সিন্ধুকে পুল্লেলা গোপীচাঁদ ব্যাডমিন্টন অ্যাকাডেমিতে পাঠান গোপীচাঁদ। অন্যদিকে, সাইনা নেহওয়াল, কিদাম্বি শ্রীকান্তরা সাই গোপীচাঁদ অ্যাকাডেমিতেই অনুশীলন করতে থাকেন।

কিন্তু এখন আবার সাই গোপীচাঁদ অ্যাকাডেমিতেই অনুশীলন করবেন সিন্ধু। এ কথা জানিয়ে তিনি বলেন, ‘‌‘হ্যাঁ, আবার সাই অ্যাকাডেমিতে ট্রেনিং শুরু করেছি। আশা করি, নতুন কোচেদের কাছ থেকে আমি উপকৃত হব।’‌’

আগের অ্যাকাডেমিতে একা অনুশীলন করে গত বছর একেবারেই ভাল খেলতে পারেননি সিন্ধু। এ বছরও অল ইংল্যান্ড ওপেনে প্রথম রাউন্ডেই ছিটকে যান। এসব ভেবেই হয়তো এই সিদ্ধান্ত নিয়েছেন তিনি। সম্প্রতি ভারতীয় দলে নতুন কোচ হিসেবে এসেছেন কোরিয়ার পার্ক তি সাং। মহিলাদের সিঙ্গলস কোচ কিম জি হিউন দু’‌দিনের মধ্যে চলে আসবেন। তিনিও কোরিয়ার। ডাবলস কোচ হিসেবে আসছেন ইন্দোনেশিয়ার ফ্ল্যান্ডি লিমপেল।

সন্ত্রাসী হানা ক্রাইস্টচার্চের মসজিদে, অল্পের জন্য রক্ষা তামিমদের

অল ইংল্যান্ড ওপেনে জি হিউন সুংয়ের কাছে প্রথম রাউন্ডে হারতে হলেও ছন্দে ফেরার ব্যাপারে আশাবাদী সিন্ধু। বলেন, ‘‌অবশ্যই হারটা হতাশাজনক। তবে ওই ম্যাচটায় মোটেই খারাপ খেলিনি। কিন্তু কয়েকটা বাজে ভুল করে ফেলি। তার জন্যই হারতে হয়। এখন ওই হারটা ভুলে গিয়েছি। এ বছর আরও কয়েকটা গুরুত্বপূর্ণ প্রতিযোগিতা আছে। সেগুলোতেই মনোযোগ দিচ্ছি। আমার ফোকাস এখন ওগুলোই। এ বছর ভাল খেলার ব্যাপারে আমি আত্মবিশ্বাসী।’‌

এদিকে, এবারের ইন্ডিয়ান ওপেন ব্যাডমিন্টনে সিন্ধু দ্বিতীয় বাছাই হয়েছেন। সাইনা পঞ্চম বাছাই। ২০১৭ সালের চ্যাম্পিয়ন এবং গত বছরের রানার–‌আপ সিন্ধুকে প্রথম রাউন্ডে খেলতে হবে ভারতেরই মুগ্ধা আগ্রের সঙ্গে। সাইনার সামনে শুরুতে কাই ইয়ানিয়ান। কোয়ার্টার ফাইনালে সাইনাকে খেলতে হতে পারে বিশ্বের আট নম্বর থাইল্যান্ডের রতচানক ইন্তাননের বিরুদ্ধে।

পুরুষদের সিঙ্গলসে ২০১৫ সালের চ্যাম্পিয়ন কিদাম্বি শ্রীকান্ত তৃতীয় বাছাই।‌‌‌‌ সমীর ভার্মা পঞ্চম বাছাই। খেলবেন সাই প্রণীত, এইচ এস প্রণয়, পারুপাল্লি কাশ্যপ, শুভঙ্কর দে। ২৬ মার্চ থেকে প্রতিযোগিতা শুরু।

(খেলার আরও খবরের জন্য ক্লিক করুন এই লিঙ্কে)