দুবাই থেকে নিউইয়র্কগামী বিমানে অসুস্থ ১০০ যাত্রী, বিমান বন্দর থেকেই পাঠানো হল হাসপাতালে

দুবাই থেকে নিউইয়র্কগামী বিমানে অসুস্থ

জাস্ট দুনিয়া ডেস্ক:  দুবাই থেকে নিউইয়র্কগামী বিমানে অসুস্থ বহু যাত্রী। দুবাই থেকে নিউইয়র্কের উদ্দেশে রওনা দিয়েছিল এমিরেটসের বিমান ২০৩। সেই বিমানই যখন গন্তব্যে পৌঁছলো তখন বিমানের প্রায় ১০০ জন যাত্রীকে পাওয়া গেল গুরুতর অসুস্থ অবস্থায়। বুধবার প্রায় ৫২১জন যাত্রীকে নিয়ে সময় মতই উড়েছিল এমিরেটসের বিমানটি। মাঝ আকাশেই অনেক যাত্রী অসুস্থতার কথা জানান। যাত্রী ছাড়াও বেশ কয়েকজন বিমানের সদস্যও অসুস্থ হয়ে পড়েন।

সকাল ৯টায় বিমাম অবতরণ করে জেএফকে আন্তর্জাতিক বিমান বন্দরে। আগে থেকেই অসুস্থ যাত্রী ও বিমানের সদস্যদের জন্য বিমান বন্দরে হাজির ছিল সেন্টার ফর ডিজিজ অ্যান্ড কন্ট্রোলের সদস্যরা। তাঁরা জানিয়েছেন, সকলের সর্দি ও জ্বর রয়েছে। প্রথমে বিমানের তরফে ১০ জনের অসুস্থতার কথা জানানো হয়েছিল। সকলকেই বিমান বন্দর থেকে সরাসরি নিয়ে যাওয়া হয়েছে হাসপাতালে। হাসপাতাল সূত্রে এখনও কোনও খবর পাওয়া যায়নি। রোগের কারণ ও গুরুত্ব নিয়ে এখনও সংশয় রয়েছে।

আগে থেকেই বিমানের পরিস্থিতির খবর জানিয়ে দেওয়া হয়েছিল বিমান বন্দরে। যে কারণে বিমানটিকে টার্মিনাল থেকে অনেকটা দূরে নামানো হয়। যাতে পরিস্থিতি নিয়ন্ত্রণে থাকে। নিউইয়র্ক ও নিউজার্সির বিমান বন্দর সংস্থার তরফে এমনটাই জানানো হয়েছে। হোয়াইট হাউসের পক্ষ থেকে মুখপাত্র সারা স্যান্ডার্স জানিয়েছেন, তারা পুরো বিষয়টির উপর নজর রেখেছে। প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকেও নিয়মিত পরিস্থিতি সম্পর্কে খবর দেওয়া হচ্ছে।

পাকিস্তানের নতুন রাষ্ট্রপতির ভারত যোগ

সিডিসি পাবলিক হেলথ অফিসারেরা নিয়মিত অসুস্থদের শারীরিক অবস্থার দিকে নজর রাখছেন। নিয়মিত তাদের জ্বর মেপে দেখা হচ্ছে। বিভিন্ন হাসপাতালে অসুস্থদের পৌঁছে দেওয়া এবং চিকিৎসার ব্যবস্থা করছে তারা। বিভিন্ন সংস্থাও এই কাজে সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছে। যাঁরা অসুস্থ হননি তাঁরা বিমান বন্দর ছেড়েছেন নিজেরে পরিকল্পনা মতই। যাঁদের অবস্থা স্থিতিশীল তাঁদেরকে জামাআইকা হসপিটাল মেডিক্যাল সেন্টারে ভর্তি করানো হয়েছে বলে জানানো হয়েছে।