১০০ শব্দের গল্প ১৪: নাম ভূমিকায়

১০০ শব্দের গল্প

১০০ শব্দের গল্প নিয়ে মজার খেলাটা হঠাৎই মাথায় এল। লকডাউনে যখন সবাই গৃহবন্দি তখন ভাললাগা, ভালবাসাগুলোকে আরও একবার খুঁজে পেলে কেমন লাগে? সেই খোঁজেই এই ১০০ শব্দের গল্প লেখার উদ্যোগ ফেসবুকে। অনেকেই সাড়া দিয়েছেন, অনেকেই দেননি। কিন্তু যাঁরা দিয়েছেন তাঁরা নিজের সেরাটা তুলে ধরেছেন। ১০০ শব্দ কারও বেশি হয়েছে কারও কম, কিন্তু সবাই লিখেছে গল্প। জাস্ট দুনিয়ার পাতায় এ বার সেই গল্পগুলোকেই আমাদের পাঠকদের জন্য তুলে ধরা। ১৪তম দিনের গল্প লিখলেন রোশনি কুহু চক্রবর্তী (https://www.facebook.com/roshni.k.chakraborty)


আর হাঁটতে পারছি না। মাগো খেতে দাও।

আরেকটু বাপ। একটু কষ্ট কর। আচ্ছা আমার কোলে আয়। রাজিয়া বছর পাঁচেকের ছেলেটাকে কোলে তুলে হাঁটতে থাকে। পিঠ চাপড়াতে থাকে। ঘুমিয়ে গেলে আর খাই খাই করবে না।

উত্তরপ্রদেশ থেকে রাজিয়া যাবে মালদায়। তিন দিন হেঁটে চলেছে। সঙ্গে বরটা হাঁটছে বটে, কিন্তু এখন আর দেখতে পাচ্ছে না। কোথায় গেল সে?

এই এই বুকে ওটা কী? ফেল। ফেলে দে। চেক পোস্টের ধারে আলুথালু বেশের এক মহিলাকে আটকায় পুলিশ। বুকে একটা কঙ্কাল জড়িয়ে হন হন করে হেঁটে চলে যাচ্ছিল। ভাগ্যিস চোখে পড়ল খুনিটাকে। মাগীর সাহস দেখ, খুন করেছিস? কার কঙ্কাল এটা?

ফ্যাল ফ্যাল করে তাকিয়ে থাকে রাজিয়া।

ক্লোজ শট। আর একটু কাঁদো কাঁদো কর মুখটা। ফাইন।

গুড শট।

সিন ৪। টেক ২। এই ট্রলি সরা। মুখে আর একটু কালি লাগবে পরের শটে। এই মেক আপ।

ম্যাডাম ওবি ভ্যানে একটু রেস্ট নিয়ে নিন। শ্রমিকের চরিত্রে রোল। অভিনয় করা খুব কঠিন। কী যে ভাল হচ্ছে।

(আরও গল্প পড়তে ক্লিক করুন এই লিঙ্কে)

(আপনারাও পাঠাতে পারেন গল্প, কবিতা, প্রবন্ধ, জীবনের অভিজ্ঞতার কথা এই ই-মেলে: justduniya2017@gmail.com অথবা ইনবক্স করুন ফেসবুক পেজে: https://www.facebook.com/JustDuniyaNews )