১০০ শব্দের গল্প ৫: লকডাউনের সুনীতারা

১০০ শব্দের গল্প

১০০ শব্দের গল্প নিয়ে মজার খেলাটা হঠাৎই মাথায় এল। লকডাউনে যখন সবাই গৃহবন্দি তখন ভাললাগা, ভালবাসাগুলোকে আরও একবার খুঁজে পেলে কেমন লাগে? সেই খোঁজেই এই ১০০ শব্দের গল্প লেখার উদ্যোগ ফেসবুকে। অনেকেই সাড়া দিয়েছেন, অনেকেই দেননি। কিন্তু যাঁরা দিয়েছেন তাঁরা নিজের সেরাটা তুলে ধরেছেন। ১০০ শব্দ কারও বেশি হয়েছে কারও কম, কিন্তু সবাই লিখেছে গল্প। জাস্ট দুনিয়ার পাতায় এ বার সেই গল্পগুলোকেই আমাদের পাঠকদের জন্য তুলে ধরা। পঞ্চম দিনের গল্প লিখলেন দেবব্রত শ্যাম রায় (https://www.facebook.com/debabrata.shyamroy)


৪১ নম্বর দিনে সিআর পার্কের ফ্ল্যাটে বসে ডিমের ডালনা রাঁধতে রাঁধতে সুনীতা চৌধুরী ভাবছিল, মা খুশি হবে জানলে, এই চক্করে সে-ও রান্না শিখে নিল!

সুনীতা সিং পাগলের মতো ফোন করছে, পুণেতে তাঁর স্বামীর নম্বর গত দু’দিন ধরে সুইচড অফ।

সুনীতাকুমারী হেসে বলল, ‘‘আমরা চিরকাল ওয়ার্ক ফ্রম খাট, আমাদের আলাদা করে ওয়ার্ক ফ্রম হোম কে করবে বে!’’

‘‘ভালো ওয়াইন এসেছে, ম্যাম। পোর্টালে অর্ডার দিয়ে দিন।’’ মাত্র ক’দিনে অফ শপের ছেলেটার সঙ্গে ভাল আলাপ হয়ে গেছে সুনীতা গোমসের।

পাঁচ দিনের পথ হেঁটে ক্লান্ত সুনীতা মান্ডি হাইওয়ের উপরে মাথা ঘুরে পড়ে যেতে যেতে দেখল, দূরে জঙ্গলের মাথায় কী অসামান্য সূর্যাস্ত হচ্ছে আজ!

গ্রাফিক্স: সুসেচৌ

(আরও গল্প পড়তে ক্লিক করুন এই লিঙ্কে)

(আপনারাও পাঠাতে পারেন গল্প, কবিতা, প্রবন্ধ, জীবনের অভিজ্ঞতার কথা এই ই-মেলে: justduniya2017@gmail.com অথবা ইনবক্স করুন ফেসবুক পেজে: https://www.facebook.com/JustDuniyaNews )