মক ডাক, ভারতীয় ওডিআই দলের প্রিয় ফুড রেসিপি… দেখুন ভিডিও

মক ডাক

জাস্ট দুনিয়া ডেস্ক: মক ডাক এখন হিট। কারণ একটাই। ভারতীয় ক্রিকেটারদের প্রিয় ফুড কি জানেন? না অলটাইম ফেভারিটের কথা বলছি না। তবে ভারতীয় ওডিআই দলের সাম্প্রতিকতম হট ফেভারিট এই মক ডাক। এই মুহূর্তে ভারতের একটি দল সব বিশ্ব টেস্ট সিরিজ ফাইনাল খেলে ইংল্যান্ডে বিশ্রাম নিচ্ছে। এর পর সেখানেই শুরু হবে ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্ট সিরিজ। আর ভারতের একদিনের ক্রিকেট দল এই মুহূর্তে মুম্বইয়ে রয়েছে কোয়রান্টিনে। কিছুদিনের মধ্যেই উড়ে যাবে শ্রীলঙ্কায় সিরিজ খেলতে। তার আগে জমিয়ে চলছে টিম বন্ডিং। আর তাতে জম জমাট নতুন এই মেনু।

বিসিসিআই একটি ভিডিও পোস্ট করেছে ‘মক ডাক’-এর। সেখানে লিখেছে, ‘‘মুখোরোচক খাবারের ভিডিও, সাবধানবানী। রবিবারের নির্দিষ্ট খাবার! পট অফ ফুটড। আপনাদের জন্য মক ডাক-ভেজি ডিলাইট আর এটাই এখন ভারতীয় ক্রিকেট দলের ফেভারিট। বানিয়েছেন অমিয়া তিলক।’’

ভিডিওর শুরুতেই দলের অধিনায়ক শিখর ধাওয়ান ব্যাখ্যা করেছেন ভারতীয় দলের সাম্প্রতিকতম ফেভারিট ডিশ নিয়ে। ধাওয়ান বলছেন, ‘‘এই সেই ডিশ যার নাম মক ডাক তৈরি হচ্ছে। আমার ফেভারিট, কিন্তু এটা কী ভাবে বানায় ? দেখা যাক।’’ দেখে নিন মক ডাক কীভাবে বানোন হচ্ছে…

মুম্বইয়ের গ্র্যান্ড হায়াত হোটেলের শেফ রাকেশ কাম্বলে তাঁদের রান্নাঘরে ঘুরিয়ে দেখিয়েছেন কী ভাবে তৈরি হয় মক ডাক। তিনি এও জানিয়েছেন এই ডিশটি ভারতীয় দলের সব থেকে বেশি পছন্দ করেন উইকেট কিপার-ব্যাটসম্যান সঞ্জু স্যামসন। তবে সেই দলে যে অধিনায়কও রয়েছেন তা আগেই জানা গিয়েছে।

শেফ আরও খোলসা করেছেন পাণ্ড্যে ভাইদের সম্পর্কে। ক্রুনাল ও হার্দিক মুম্বইয়ে থাকলে সপ্তাহে তিন-চারবার তাঁরই হোটেল থেকে এই মক ডাক অর্ডার করে থাকেন। শ্রীলঙ্কা সফরে ভারতের খেলা ১৩-২৫ জুলাই। সেখানে তিনটি ওডিআই ও তিনটি টি২০ ম্যাচ খেলবে দুই দল।

(প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে)

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)