Straight Hair পান বাড়িতে বসেই, জেনে নিন কী ভাবে

Straight Hair

জাস্ট দুনিয়া ডেস্ক: এক এক সময় ফ্যাশন ট্রেন্ড এক এক রকম হয়। আর সময়ের সঙ্গে তাল মিলিয়ে চলতে গিয়ে আমরাও গা ভাসিয়ে দিই সেই নতুন ফ্যাশনে। কিন্তু সব সময় সবার পক্ষে তা সম্ভবও হয়ে ওঠে না। কখনও তা এতটাই কৃত্রিম উপায়ে করা হয়ে থাকে সকলে সাহস করে উঠতে পারে না। আবার কখনও তার মূল্য এতটাই বেশি হয় যে সাধারণের ধরাছোঁয়ার বাইরে চলে যায়। তা বলে কী বর্তমান ফ্যাশন ট্রেন্ডে গা ভাসাবে না মানুষ? তখনই বেরিয়ে আসে নানান ঘরোয়া উপায়। আর সে উপায়েই বাজিমাত করে যান অনেকে। বেশ দীর্ঘ দিন ধরেই চলছে স্ট্রেট হেয়ার ফ্যাশন (Straight Hair)। তাও করে ফেলা যায় বাড়িতেই।

শুধুমাত্র দুধ দিয়েই বদলে ফেলা যায় চুল। দুধ সবার বাড়িতেই থাকে। দুধের মধ্যে যে পুষ্টিগুন রয়েছে তাতে যেমন চুল প্রোটিন পাবে তেমনই মোলায়েমও হবে। সঙ্গে যাঁদের স্ট্রেট চুল পছন্দ তাঁরাও সেটা পাবেন। তাহলে বোঝাই যাচ্ছে শুধু দুধ দিয়েই বদলে ফেলা যায় চুলের চেহারা। তাহলে আর প্রতিদিন বিউটি পার্লারে যাওয়া কেন? বা প্রচুর টাকাই বা খরচ কেন করবেন?

চুলের জন্য কীভাবে ব্যবহার করবেন দুধ—

যে কোনও ধরনের দুধ দিয়েই তৈরি করা যাবে প্যাক। কিন্তু যদি ঘন দুধ হয় তাহলে ভাল। নারকোলের দুধ হলে আরও ভাল। দুধের সঙ্গে লেবুর রস মিশিয়ে এক ঘণ্টা ফ্রিজে রেখে দিন। এক ঘণ্টা পর ফ্রিজ থেকে বের করে স্বাভাবিক তাপমাত্রায় এসে তার সঙ্গে পাকা কলা অথবা মধু মিশিয়ে নিলে আরও ভাল ফল পাওয়া যাবে। তবে এটা আবশ্যক নয়। মিশ্রনটি স্বাভাবিক তাপমাত্রা এলে সেটিকে পুরো চুলে লাগিয়ে নিতে হবে। একদম গোড়া থেকে আগা পর্যন্ত।

পুরো চুলে মিশ্রনটি লাগানো হয়ে গেলে মোটা দাঁতের চিরুনী দিয়ে ভাল করতে আছড়ে নিতে হবে। না হলে চুলে মিশ্রনটি জমে গেলে ছাড়াতে সমস্যা হবে। সঙ্গে ভেজা অবস্থায় চুল আছড়ে নিলে তা স্ট্রেট হয়ে যাবে। আধঘণ্টা কম করে মিশ্রনটি মাথায় রাখতে হবে। তবে স্ট্রেট করার জন্য ততক্ষণ রাখতে হবে যতক্ষণ না মিশ্রনটি শুকিয়ে যাচ্ছে। চুল এই অবস্থায় খুলে রাখতে হবে। তবে ফ্যানের নিচে নয় স্বাভাবিকভাবে চুল শুকোতে দিতে হবে।

তবে এই পদ্ধতি বেশি কোঁকড়া চুলে কাজ করবে না। যাঁদের ঢেউ খেলানো চুল তাঁদের জন্য এই মিশ্রন উপযুক্ত। তবে এই পদ্ধতিতে চুলের পোষন করা যেতেই পারে। এতে চুল যেমনই হোক না কেন তা ভাল হবে। চুল পড়াও বন্ধ হবে। তাই এই মিশ্রন চুল ভাল করার জন্য ব্যবহার কার যেতেই পারে। ঘরে বসে এমন উপায়ে কম টাকায় চুলের যত্ন পেলে কেই বা করবে না।

প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে

জাস্ট দুনিয়ার সঙ্গে গোটা বিশ্বকে রাখুন নিজের পকেটে। Follow Us On: FacebookTwitterGoogle