Love For Coffee: রোজের কফির স্বাদে একটু টুইস্ট

Love For Coffee

জাস্ট দুনিয়া ডেস্ক: কফিপ্রেমীরা (Love For Coffee) একটু পাগল হয়। পাগল বলতে, কিছুটা ক্রেজি। যাঁদের যখন তখন কফিপ্রেম জেগে ওঠে। আর তখন যদি সঠিক স্বাদের কফি দু’ঠোঁট ছুঁয়ে গলা দিয়ে না নামে তাহলেই মুড খারাপ। তাই নিজেকেই জেনে রাখতে হবে কীভাব স্বাদ বদলে ভাল কফি তৈরি করা যায়। এক কাপ কফি নিয়ে ঘর অন্ধকার করে নিজের প্রিয় সিনেমাটা চালিয়ে দিয়ে একটা দীর্ঘশ্বাস নিয়ে বসে পড়ুন। দেখবেন সারাদিন অফিসের বসের উপর যত রাগ তৈরি হয়েছিল সব একটু একটু করে কেটে যাবে। মাথাটা ঠান্ডা হয়ে যাবে। আর তখন নিজের ওই ঘরটা, টিভির স্ক্রিন,সোফা সেটকেই সেরা মনে হবে।

চার দেওয়ালের মধ্যে বসতে না চাইলে কফির কাপটা নিয়ে চলে যান ব্যালকনিতে। বা যাঁদের বাড়ি তাঁদের জন্য রয়েছে ছাদ। আকাশের নিচে কিছুটা সময় কুঁকড়ে যাওয়া মনের জটগুলো কাটাতে সাহায্য করবে। প্রিয় সঙ্গী সঙ্গে থাকলে তো কথাই নেই। তিনি পরিবারের কেউ হতে পারেন, বন্ধু হতে পারেন। আর কোনও মানুষ না চাইলে সঙ্গী হতে পারে শুধুই প্রিয় গান। মন ফুরফুরে সময়ের সঙ্গী যখন কফি আর গান।

অনেক আবেগের কথা হয়েছে এবার বলি সেই বিশেষ কফিটা কী ভাবে তৈরি করবেন। যা খুবই সহজ। কফি মগের আধা মগ ঘন দুধের সঙ্গে তার তিন ভাগের এক ভাগ জল মিশিয়ে সেই মিশ্রনটিকে ভাল করে ফুটিয়ে নিতে হবে। যখন এই মিশ্রনটা ফুটবে তখন পরিমাণ মতো কফি পাউডার আর স্বাদ মতো চিনি কফি মগে নিয়ে তার সঙ্গে দু চামচ সেই গরম হতে থাকা মিশ্রন নিয়ে ফ্যাটাতে হবে। মনে রাখবেন যতবেশি সময় ফ্যাটাবেন তত বেশি সুস্বাদু হয়ে উঠবে এই কফি। এর সঙ্গে একটা কিউব ডেয়ারি মিল্ক চকোলেটও মিশিয়ে নিন। ফ্যাটাতে ফ্যাটাতে কফি, চিনি আর চকোলেটের মিশ্রনটি ফ্যানার মতো হয়ে যাবে।

এবার তার মধ্যে ফোটানো দুধ আর জলের মিশ্রনটি একটু উপর থেকে ঠালুন। যাতে ফ্যানাটা উপরে উঠে আসে। তার পর চামচ দিয়ে কফির মিশ্রন আর দুধ ভাল করে মিশিয়ে দিন। এখানেই শেষ হচ্ছে না কিন্তু স্পেশাল কফি তৈরি। স্বাদকে আরওএকটু অসাধারণ করে তুলতে হবে। মনে রাখবেন যাঁরা কফি পছন্দ করেন তাঁরা চকোলেটও ভালবাসেন। তাই ঘরে বিভিন্ন রকমের চকোলেট থাকাটাই স্বাভাবিক। আর না থাকলে এখনই কিনে ফ্রিজে সব ধরনের চকোলেট স্টোর করুন। কারণ খারাপ মুডে অফিস থেকে ফিরলে বাঁচাতে পারে একমাত্র কফিই। এবার একটা কিউব ডার্ক চকোলেট নিয়ে গ্রেট করে কফির উপর দিয়ে দিন প্রথম সিপেই টের পাবেন কফি আর চকোলেটের একটা মিলিত অসাধারণ স্বাদ। দুটোই এনার্জি বুস্টারের কাজ করে। তাই চকোলেট বা কফি—ক্লান্ত মনও শরীরকে সতেজ করতে কোনওটারই বিকল্প নেই। আর সেই দুই যখন এক কাপে হাজির তখন তো কথাই নেই। একই পদ্ধতিতে কোল্ড কফিও বানিয়ে নেওয়া যায়। শুধু দুধ গরম না করলেই হল।

প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে

জাস্ট দুনিয়ার সঙ্গে গোটা বিশ্বকে রাখুন নিজের পকেটে। Follow Us On: FacebookTwitterGoogle