Jio 5G Welcome Offer-এ দারুণ লোভনীয় ছাড়, জেনে নিন

Jio 5G Welcome Offer

জাস্ট দুনিয়া ডেস্ক: রিলায়েন্স জিও (Jio 5G Welcome Offer) মঙ্গলবার তাদের ‘জিও ওয়েলকাম অফার’ আনার কথা ঘোষণা করে দিন। দশেরাতেই দেশের পাঁচ শহরে পাওয়া যাবে এই অফার। জিও ৫জি পরিষেবার শুরুতে, চার ভারতীয় শহর – মুম্বই, দিল্লি, কলকাতা ও বারানসীর জন্য থাকছে এই অফার। সংস্থার তরফে জানানো হয়েছে, জিওর ‘ওয়েলকাম অফার’টি চারটি শহরে আমন্ত্রণের ভিত্তিতে ব্যবহারকারীদের নির্বাচন করার হবে। ৫জি বিটা ট্রায়াল পরিষেবাতে অংশ নেবেন এমন ব্যবহারকারীরা ১ জিবিপিএস স্পিডের সঙ্গে পাবেন আনলিমিটেড ৫জি ডেটা ব্যবহারের সুযোগ। চার জন্য উপভোক্তাদের আলাদা কোনও খরচ করতে হবে না। ৪জি-র জন্য খরচ হত সেটাই থাকবে।

জিও-র তরফে এক বার্তায় বলা হয়েছে, ‘‘ইন্ডিয়া মোবাইল কংগ্রেস ২০২২-এ সফলভাবে ৫জি সার্ভিসের প্রকাশের পর জিও বিটা ট্রায়াল ঘোষণা করছে তাদের সত্যিকারের ৫জি সার্ভিসের জন্য এই দশেরাতে। চার শহর দিল্লি, মুম্বই, কলকাতা ও বারানসীর জিও ব্যবহারকারীদের জন্য।’’

আমন্ত্রিত ব্যবহারকারীদে ৪জি সার্ভিস ৫জি-তে রূপান্তরিত হয়ে যাবে নিজে থেকেই। যার জন্য ৫জি হ্যান্ডসেট ছাড়াই এই সার্ভিস ব্যবহার করা যাবে বলেও জানানো হয়েছে। এমনকি বদলাতে হবে না জিও সিমও। গ্রাহকরা কেবল তাদের চলতি ৪জি সার্ভিসের জন্য অর্থ প্রদান করবেন এবং ট্রায়ালের সময় অতিরিক্ত কোনও চার্জ নেওয়া হবে না।

সংস্থাটি ধীরে ধীরে অন্যান্য শহরগুলির জন্য বিটা ট্রায়াল পরিষেবা চালু করবে এবং ব্যবহারকারীরা প্রতিটি গ্রাহককে সেরা কভারেজ এবং ব্যবহারকারীর যতক্ষণ না সেরা অভিজ্ঞতা হচ্ছে ততক্ষণ এই ট্রায়াল চলবে। শহরগুলির নেটওয়ার্ক কভারেজ পুরো না হওয়া পর্যন্ত এই বিটা ট্রায়ালটি চলতে থাকবে। নেটওয়ার্ক ট্রায়ালের মাধ্যমেই জিও তাদের ৪জি সার্ভিস শুরু করেছিল ২০১৫-তে।

ভারতী এয়ারটেলও আটটি শহরের নির্বাচিত অঞ্চলে ৫জি পরিষেবা চালু করেছে। যার মধ্যে দিল্লি, মুম্বই এবং বারাণসীও রয়েছে। সংস্থাটি ফাস্ট মোবাইল পরিষেবার জন্য এখনও কোনও আর্থিক পরিকল্পনা ঘোষণা করেনি।

প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে

জাস্ট দুনিয়ার সঙ্গে গোটা বিশ্বকে রাখুন নিজের পকেটে। Follow Us On: FacebookTwitterGoogle