Hair Dryness থেকে মুক্তি পাওয়ার সহজ টোটকা

Hair Dryness

জাস্ট দুনিয়া ডেস্ক:  Hair Dryness মহিলাদের মধ্যে খুব স্বাভাবিক ঘটনা। বয়স বাড়ার সঙ্গে সঙ্গে এই সমস্যাও অনেক বড় আকাড় নেয়। কারও কারও তো ছোটবেলা থেকেই শুষ্কতার সমস্যা রয়েছে। কারও চুল তো কারও ত্বক। আর শুষ্ক চু বা ত্বক মানেই নানা সমস্যা। শুষ্ক চুলকে যেমন নিয়ন্ত্রণে রাখা যায় না। ছেড়ে রাখা যায় না। এই সময় দাঁড়িয়ে চুল ছেড়ে রাখাটাই সব থেকে আকর্ষণীয় স্টাইল। কিন্তু শুষ্ক চুলে তা কোনওভাবেই সম্ভব নয়। অল্প হাওয়া লাগলেই তা উসকো খুসকো হয়ে যায়। তার মধ্যে আসছে শীত। শুষ্ক চুলের মালকিনদের বাড়ছে আতঙ্ক।

তবে শুষ্ক চুলের সমস্যা থেকে মুক্তি পেতে রয়েছে একটা সহজ টোটকা। আমরা সকলেই নিয়মিত শ্যাম্পু ব্যবহার করি সঙ্গে কন্ডিশনারও। আর এই দু’য়েই হবে কাজ। শুধু বদলে ফেলতে হবে‌ ব্যবহারের পদ্ধতি। আমরা সাধারণত কী করি? আমরা শ্যাম্পু করি, তার পর ধোয়া চুলে কন্ডিশনার লাগিয়ে কিছুক্ষণ রেখে সেটা ধুয়ে ফেরি। তাতে সাময়িক চুল সফট মনে হলেও তা একদিন পরেই চেনা রূপ নেয়। এক্ষেত্রে একটু উল্টে দিন ব্যবহার।

শ্যাম্পুর আধঘণ্টা আগে চুল ভাল করে ধুয়ে  কন্ডিশনার লাগিয়ে নিন পুরো চুলে। গোড়া থেকে নিচ পর্যন্ত। আপনার চুলের দৈর্ঘ্য অনুযায়ী পরিমাণমতো কন্ডিশনার লাগিয়ে ২০ মিনিট থেকে আধঘণ্টা রেখে দিন। তার পর স্বাভাবিক যেভাবে আপনি শ্যাম্পু করেন সেটা করে নিন। শ্যাম্পুর পর আর কন্ডিশনার ব্যবহার করতে হবে না। প্রথম ব্যবহারেই পার্থক্য বুঝতে পারবেন। সপ্তাহে দু’দিন করতে পারলে দ্রত ফল পাওয়া যাবে।

এদিকে এই পদ্ধতিতে শ্যাম্পু করলে চুলে তেল ব্যবহার করা সম্ভব হবে না। তেলও চুলের জন্য গুরুত্বপূর্ণ। সেক্ষেত্রে যাঁরা সপ্তাহে দু’দিন শ্যাম্পু করেন তারা আগের পদ্ধতিটি একদিন ব্যবহার করুন, আর রাতে তেল মেখে পরদিন শ্যাম্পু করে কন্ডিশনার ব্যবহার আর একদিন করুন। তেল গরম করে ব্যবহার করলে সেটা চুলের জন্য পুষ্টিকর হয় এবং চুলকে মসৃণ করে। তিন দিন শ্যাম্পু করলে দু’দিন আগে কন্ডিশনার ব্যবহার করুন আর একদিন আগে তেল ব্যবহার করুন। দেখবেন তাতেই চুলের শুষ্কভাব অনেকটাই কমে যাবে এবং চুল নিয়ন্ত্রণে থাকবে।

প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে

জাস্ট দুনিয়ার সঙ্গে গোটা বিশ্বকে রাখুন নিজের পকেটে। Follow Us On: FacebookTwitterGoogle