২৮ এপ্রিল ২০২৩: কী কী ঘটল সারাদিনে

১২ মে ২০২৩: কী কী ঘটল সারাদিনেবিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়

বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় সম্পর্কে কী বলল সুপ্রিম কোর্ট

অভিষেক বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে অভিযোগ সংক্রান্ত মামলা থেকে সরতে হবে বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়কে। এই মর্মে নির্দেশ এসেছে কলকাতা হাই কোর্টের ভারপ্রাপ্ত প্রধান বিচারপতি টিএস শিবজ্ঞানমের কাছে। তবে তিনি চাইলে এই সংক্রান্ত অন্যান্য আবেদনের শুনানিও বিচারপতি গঙ্গোপাধ্যায়ের এজলাস থেকে অন্যত্র সরিয়ে দিতে পারেন। সিদ্ধান্ত নেওয়ার স্বাধীনতা দিয়েছে সুপ্রিম কোর্ট। এ ক্ষেত্রে বিচারপতি শিবজ্ঞানম কী করবেন তার উপরেই নির্ভর করছে পরবর্তী সিদ্ধান্ত।

হাওড়া-পুরী রুটে বন্দে ভারতের মহড়া

হাওড়া-পুরী রুটে মহড়া শুরু করল বাংলার দ্বিতীয় বন্দে ভারত এক্সপ্রেস। শুক্রবার সকাল ৬টা ১০ নাগাদ হাওড়ার নিউ কমপ্লেক্স থেকে পুরীর উদ্দেশে রওনা দেয় বন্দে ভারতের রেকটি। পুরী পৌঁছয় ১২টা ৩৫ মিনিটে। সময় লাগে প্রায় সাড়ে ছ’ঘণ্টা। আবার দুপুর ১টা ৫০ মিনিটে পুরী থেকে ওই রেকটি হাওড়ার পথে রওনা দেয়। হাওড়া পৌঁছয় রাত্রি সাড়ে ৮টা নাগাদ। অর্থাৎ, একই দিনে হাওড়া থেকে যাত্রা শুরু করে পুরী গিয়ে আবার হাওড়া ফিরে এল ট্রেনটি।

বাজ পড়ে পূর্ব বর্ধমানে মৃত ২

পূর্ব বর্ধমানে বাজ পড়ে মৃত্যু হল এক নাবালক-সহ দু’জনের। আহত কমপক্ষে ৪ জন। শুক্রবার ভাতারের মাহাতা গ্রামের বাসিন্দা বাদকু কালসা (৩৮) অনেকের সঙ্গে মাঠে ধান কাটার কাজ করছিলেন। দুপুর নাগাদ বজ্রপাত-সহ বৃষ্টি শুরু হয়। বজ্রাঘাতে জখম হন বাদকু। তাঁকে গুসকরা হাসপাতালে নিয়ে যাওয়া হলে চিকিৎসকেরা তাঁকে মৃত বলে ঘোষণা করেন। অন্য দিকে, মঙ্গলকোটের পিলশুয়া গ্রামে ঝড়ের সময় আমবাগানে আম কুড়োতে গিয়ে বাজ পড়ে ৫ জন জখম হন। তাদের তড়িঘড়ি মঙ্গলকোট ব্লক হাসপাতালে নিয়ে যাওয়া হলে আকাশ শেখ (১২) নামে এক বালককে মৃত বলে ঘোষণা করেন চিকিৎসকেরা। আহত চার জন হাসপাতালে চিকিৎসাধীন।

অভিষেকের ‘জনসংযোগ যাত্রা’ জলপাইগুড়িতে

জলপাইগুড়ির নাগরাকাটার মাটিয়ালিতে সভা করলেন তৃণমূলের সাধারণ সম্পাদক তথা সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়। শুরুতেই উত্তর দিনাজপুরের কালিয়াগঞ্জে অশান্তির ঘটনার প্রেক্ষিতে বিজেপির ডাকা ১২ ঘণ্টার বন্‌ধের প্রসঙ্গ তোলেন অভিষেক। বন্‌ধকে উপেক্ষা করে যে ভাবে মানুষ তাঁর সভায় এসেছে, তা দেখে তাদের ধন্যবাদ জানান তিনি।

প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে

জাস্ট দুনিয়ার সঙ্গে গোটা বিশ্বকে রাখুন নিজের পকেটে। Follow Us On: FacebookTwitterGoogle