২৩ মে ২০২৩: কী কী ঘটল সারাদিনে

২৩ মে ২০২৩: কী কী ঘটল সারাদিনে

মদন-বিতর্কের সেই শুভদীপের মৃত্যু

বাইক দুর্ঘটনায় গত শুক্রবার গুরুতর আহত হন শুভদীপ পাল। তাঁকে প্রথমে একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করানো হয়। পরে ওই দিন রাতে তাঁকে এসএসকেএম হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছিল। অভিযোগ, এসএসকেএম কর্তৃপক্ষ তাঁকে ভর্তি নেয়নি। এর পরেই হাসপাতালে গিয়ে উপস্থিত হন মদন মিত্র। তিনি গিয়ে বিতর্কে জড়িয়ে পড়েন। শেষ পর্যন্ত মুখ্যমন্ত্রীর কার্যালয়ের হস্তক্ষেপে কলকাতা মেডিক্যাল কলেজে ভর্তি করা হয় শুভদীপকে। শুক্রবার দুপুরে সেখানেই তাঁর মৃত্যু হয়।

কলকাতায় কেজরিওয়াল

পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে দেখা করতে মঙ্গলবার কলকাতায় এসেছিলেন আম আদমি পার্টির সুপ্রিমো তথা দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল। সঙ্গে এসেছিলেন তাঁর দলের নেতা তথা পঞ্জাবের মুখ্যমন্ত্রী ভগবন্ত সিংহ মান, রাঘব চড্ডা এবং অতিশী। মঙ্গলবার দুপুরে দিল্লি থেকে কলকাতা বিমানবন্দরে নেমে তাঁরা সরাসরি নবান্নে যান। মুখ্যমন্ত্রীর সঙ্গে বৈঠকের পর যৌথ সাংবাদিক বৈঠক করেন। তার পর ফিরে যান দিল্লি।

এ বার মালদহে বাজি কারখানায় বিস্ফোরণ 

মালদহের ইংরেজবাজার পুরসভার নেতাজি পুরবাজার এলাকায় মঙ্গলবার সকালে বাজির গুদামে বিস্ফোরণ। অগ্নিদগ্ধ হয়ে দু’জন বাজি শ্রমিকের মৃত্যু হয়েছে। আহত আরও তিন জন। আশঙ্কাজনক অবস্থায় তাঁরা মালদহ মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন। মৃতেরা হলেন মঙ্গল ঋষি (৪৫) এবং গণেশ কর্মকার (৪০)।