১০ মে ২০২৩: কী কী ঘটল সারাদিনে

১০ মে ২০২৩: কী কী ঘটল সারাদিনেলাইনচ্যুত হওয়া বর্ধমান-ব্যান্ডেল লোকাল।

বর্ধমান-ব্যান্ডেল লোকাল লাইনচ্যুত

বর্ধমান থেকে ব্যান্ডেল যাওয়ার পথে শক্তিগড়ের কাছে লাইনচ্যুত হল একটি লোকাল ট্রেন। প্রত্যক্ষদর্শীদের অভিযোগ, মালগাড়ির সঙ্গে মুখোমুখি সংঘর্ষের ফলেই এই ঘটনা ঘটেছে। তাঁদের দাবি, বর্ধমানমুখী মালগাড়ি এবং ব্যান্ডেলমুখী লোকাল ট্রেন একই লাইনে চলে আসে বলে মুখোমুখি সংঘর্ষ হয়। তার জেরেই লাইনচ্যুত হয় লোকাল ট্রেনের দু’টি কামরা। যদিও রেল মালগাড়ির সঙ্গে সংঘর্ষের বিষয়টি স্বীকার করেননি রেল কর্তৃপক্ষ। এই ঘটনায় কেউ হতাহত হননি।

কর্নাটকে কি এ বার কংগ্রেস

এ বারও ক্ষমতা পরিবর্তনের সম্ভাবনা রয়েছে কর্নাটকে। বুধবার অধিকাংশ বুথফেরত সমীক্ষার পূর্বাভাস, বিধানসভা ভোটে ক্ষমতাসীন বিজেপিকে পিছনে ফেলে সবচেয়ে বড় দল হতে পারে কংগ্রেস। কয়েকটি বুথফেরত সমীক্ষায় কংগ্রেসকে নিরঙ্কুশ গরিষ্ঠতা দেওয়া হলেও অধিকাংশ সমীক্ষাতেই ত্রিশঙ্কু বিধানসভার পূর্বাভাস দেওয়া হয়েছে। বুধবারই কর্নাটকে বিধানসভা নির্বাচন ছিল।

সাতসকালেই মোকা তৈরি

ঘূর্ণিঝড় মোকা বৃহস্পতিবার সাতসকালের তৈরি হচ্ছে। বুধবার রাতের বিবৃতিতে এমনটাই জানিয়েচে দিল্লির মৌসম ভবন। ওই বিবৃতিতে জানানো হয়েছে, বৃহস্পতিবার সকালে ঘূর্ণিঝড় তৈরি হচ্ছে। বিকেলের দিকে তা প্রবল ঘূর্ণিঝড়ে রূপান্তরিত হতে পারে। শুক্রবার আরও শক্তি সঞ্চয় করে ঘূর্ণিঝড় মোকা অত্যন্ত প্রবল ঘূর্ণিঝড়ের রূপ নেবে।

ইমরান খান ন্যাব হেফাজতে আরও ৮ দিন

পাকিস্তানের দুর্নীতি দমন বিভাগ (ন্যাশনাল অ্যাকাউন্টেবিলিটি ব্যুরো)-এর হেফাজতে থাকাকালীন শারীরিক অত্যাচারের শিকার হয়েছেন তিনি। আদালতকে বুধবার এমনটাই জানিয়েছিলেন প্রাক্তন পাক প্রধানমন্ত্রী ইমরান খান। তবে আদালত তাঁকে আরও ৮ দিন হেফজতে রাখার নির্দেশ দিয়েছে।