সৌরভ গঙ্গোপাধ্যায় আইএসএল ২০২০-২১ নিয়ে কী বলছেন

সৌরভ গঙ্গোপাধ্যায় আইএসএলছবি: আইএসএল টুইটার

জাস্ট দুনিয়া ডেস্ক: সৌরভ গঙ্গোপাধ্যায় আইএসএল ২০২০-২১ নিয়ে মুখ খুললেন। জানালেন তাঁর নতুন দল নিয়ে কতটা আশাবাদী? কী বলছেন তিনি এটিকে মোহনবাগান নিয়ে। রাত পোহালেই দর্শকশূন্য স্টেডিয়ামে শুরু হতে চলেছে আইএসএল ২০২০-২১। তার আগে শুনে নেওয়া যাক কী বলছেন এটিকে মোহনবাগানের অন্যতম কর্তা। বৃহস্পতিবার হিরো আইএসএলের ‘লেটস ফুটবল লাইভ’ শোয়ে জানালেন তাঁর মনের কথা।

এটিকে মোহনবাগানের প্রথম আইএসএল

এ বছরই প্রথম হিরো আইএসএলে খেলছে এটিকে মোহনবাগান। আশা করি, এই মরশুমটা ভালই যাবে আমাদের। আমাদের কোচ আমার খুব প্রিয়। আইএসএল জেতার মতো প্যাশন ও কলিজা ওঁর মধ্যে আছে। দু’বার তো জিতেওছে।
আইএসএল-এ প্রথমবার ইস্টবেঙ্গল-মোহনবাগান

ভাল দল থাকলে একটা লিগ সফল হতে বাধ্য। আমার মনে হয়, কলকাতার এই দুই দল হিরো আইএসএল-কে আরও সফল করে তুলবে। ওদের যা ইতিহাস, যা ঐতিহ্য, অসাধারণ। আমি ২৭ তারিখের ম্যাচের অপেক্ষায় আছি। ওই দিনই তো হিরো আইএসএলে প্রথম কলকাতা ডার্বি।
আইএসএল-এর উত্থান প্রসঙ্গ

গত কয়েক বছরে হিরো আইএসএলের মান অনেক বেড়েছে। আর লিগে প্রতিযোগিতা যত বাড়বে, ততই লিগ সফল হবে। এখন অনেক ভাল ভাল বিদেশি ফুটবলারও আসছে। কয়েকজন গ্রেট প্লেয়ারও এসেছে এই লিগে।
রয় কৃষ্ণায় মুগ্ধতা

গত মরশুমে আমরা রয় কৃষ্ণাকে দেখেছি। ও তো অসাধারণ। ফুটবল খেলোয়াড় হিসেবে ও কতটা ভাল আর ভারতীয় খেলোয়াড়দের চেয়ে কতটা আলাদা, সে ওর খেলা দেখলেই বোঝা যায়। ওর সঙ্গে খেলে আমাদের দেশীয় ফুটবলাররাও উন্নতি করেছে। যত সময় যাবে, তত লিগে আরও উন্নতি হবে। ভারত অনেক বড় একটা দেশ। আগামী কয়েক বছরে বিদেশ থেকে আরও ভাল ভাল খেলোয়াড় আসবে আইএসএলে। ভারতীয় ফুটবলের পক্ষে এটা দারুণ খবর।
লিগে দল বেড়েছে

আস্তে আস্তে আরও বড় হবে লিগ। আগামী দশ বছরে আরও অনেক বড় হবে আইএসএল। শুরুটা করেছিলাম আটটা দল নিয়ে। সেখান থেকে বেড়ে হয়েছে ১১। ভবিষ্যতে আরও অনেকে দল নিয়ে আসবে। একমাত্র এই উপায়েই ভারতীয় ফুটবল এগিয়ে যেতে পারে।
করোনা আবহে জৈব সুরক্ষা বলয়

এই সময়ে জৈব সুরক্ষা বলয়ের মধ্যে থাকা খুবই জরুরি। এটা এমন কিছু কঠিন বলেও মনে হয় না আমার। হোটেলগুলো নিশ্চয়ই সমুদ্রের ধারে। তাই তাজা হাওয়া পাবে (লিগে জড়িত সংশ্লিষ্ট ব্যক্তিরা) সবাই। তাই কারও একার জন্য নয়, পুরো লিগের জন্যই এই বলয়ের মধ্যে থাকাটা খুব জরুরি। তবে সবচেয়ে আনন্দের কথা, ফুটবলাররা আবার তাদের প্রিয় খেলাটা খেলার সুযোগ ফের পাচ্ছে। এর চেয়ে ভাল আর কী হতে পারে?

(খেলার জগতের আরও খবর জানতে ক্লিক করুন এই লিঙ্কে)

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)

লেখা আইএসএল ওয়েবসাইট থেকে