ভারতের ওয়েস্ট ইন্ডিজ সফর, সোমবার উড়ে গেল গোটা দল, দেখুন ভিডিও

ভারতের ওয়েস্ট ইন্ডিজ সফর

জাস্ট দুনিয়া ডেস্ক: ভারতের ওয়েস্ট ইন্ডিজ সফর শুরু ৩ অগস্ট থেকে। বিশ্বকাপের পর প্রথম সিরিজ খেলতে উড়ে গেল ভারতীয় ক্রিকেট দল। বিশ্বকাপের সেমিফাইনালে নিউজিল্যান্ডের কাছে হেরে ছিটকে যেতে হয়েছিল ভারতকে। তার পর নান বিধ সমালোচনার মুখে পড়তে হয়েছে। প্রশ্ন উঠেছিল এমএস ধোনির অবসর নিয়েও। যা তিনি উড়িয়ে দেন পরবর্তী সময়ে। যদিও ওয়েস্ট ইন্ডিজ সফরে খেলছেন না তিনি। অ্যন দিকে, বিরাট কোহলিকে বিশ্রাম দেওয়ার কথা থাকলেও এই সিরিজে যাচ্ছেন তিনি। প্রশ্ন উঠেছিল তাঁর অধিনায়কত্ব নিয়েও। মনে করা হচ্ছিল লিমিটেড ওভারের ক্যাপ্টেন্সি তুলে দেওয়া হতে পারে রোহিতের হাতে। ভারতের হয়ে বিশ্বকাপে একমাত্র ধারাবাহিক ক্রিকেটার তিনিই। যদিও এখনই তেমনটা হচ্ছে না।

সোমবার ওয়েস্ট ইন্ডিজ সফরের জন্য উড়ে গেল গোটা দল। তার আগে সাংবাদিক সম্মেলনে মুখোমুখি হয়েছিলেন ভারতের অধিনায়ক বিরাট কোহলি ও কোচ রবি শাস্ত্রী। বিশ্বকাপের মাঝেই ওয়েস্ট ইন্ডিজ সফরকে মাথায় রেখে ভারতীয় দলের কোচিং স্টাফের চুক্তি বৃদ্ধি করা হয়েছে। এর পর বেছে নেওয়া হবে নতুন কোচিং টিম। যদিও রবি শাস্ত্রীর থেকে যাওয়া নিশ্চিত।

এ দিন, কোচ ও অধিনায়ককে পড়তে হল নানা প্রশ্নের মুখে। ভারতীয় দলের অন্দরের সমস্যার কথা রীতিমতো চাউড় হয়ে গিয়েছে। শোনা যাচ্ছিল। দুই সিনিয়র প্লেয়ারের মধ্যে দ্বন্দ্ব তৈরি হয়েছে বিশ্বকাপ চলা কালীনই। যদিও দে কথা উড়িয়ে দিলেন, বিরাট-শাস্ত্রী দু’জনেই। কী বললেন তাঁরা শুনে নেওয়া যাক।

রোহিত শর্মার সঙ্গে যে বিরাটের কোনও সমস্যা নেই তা সাংবাদিক সম্মেলনে বোঝানোর চেষ্টা করেন বিরাট। যদিও বিশ্বকাপের সময় একটা বিষয় স্পষ্ট হয়ে গিয়েছে। একই গ্যালারিতে দাঁড়িয়ে ভারতকে সমর্থন করেছেন দু’জনের স্ত্রী অনুষ্কা শর্মা ও রীতিকা সাচদে। কিন্তু একবারের জন্যও তাঁদের কথা বলতে বা পাশাপাশি দাঁড়াতে দেখা যায়নি। তা থেকেই জল্পনা আরও প্রবল হয়েছে।

রবি শাস্ত্রীর গলায় অবশ্য এখনও ভারতীয় দলের প্রশংসাই শোনা গেল। সব ফর্ম্যাটে দলের সাফল্যের কথা তিনি আরও একবার মনে করিয়ে দিলেন। তবে এটাও বলতে ভুললেন না, যে সেমিফাইনালের দ্বিতীয় দিন নিউজিল্যান্ডের কাছে হার থেকে তাঁরা অনেক কিছু শিখেছেন। একটা আধঘণ্টাই বড় শিক্ষা দিয়ে গিয়েছে গোটা দলকে।

(খেলার আরও খবরের জন্য ক্লিক করুন এই লিঙ্কে)