ইন্দিরা গান্ধীর সঙ্গে পাঁচ বছরের এই বালিকার কী সম্পর্ক, জানেন?

ইন্দিরা গান্ধীর সঙ্গে: ইন্দিরা গান্ধীর সঙ্গে পাঁচ বছরের এই বালিকার গভীর সম্পর্ক রয়েছে।

জাস্ট দুনিয়া ডেস্ক: ইন্দিরা গান্ধীর সঙ্গে পাঁচ বছরের এই বালিকার গভীর সম্পর্ক রয়েছে। এখনও দুধে দাঁত না পড়া এই বাচ্চাটি কে জানেন?

বিজেপি নেতা বরুণ গান্ধী বৃহস্পতিবার একটি টুইট করেছেন। সেখানে বরুণ তাঁর পাঁচ বছরের ছোট্ট মেয়ের একটি ছবি পোস্ট করে জানিয়েছেন, তিনি গর্বিত। কারণ? তাঁর মেয়ে অনসূয়া ফার্স্ট গ্রেড থেকে সেকেন্ড গ্রেডে উঠেছে। ইয়ার ওয়ানে গ্রাজুয়েট হয়েছে অনসূয়া এবং তার ক্লাসের মধ্যে সে সবচেয়ে ছোট।


করোনাভাইরাস সংক্রান্ত সব খবর জানতে এখানে ক্লিক করুন

ইন্দিরা গান্ধীর দুই ছেলে। সঞ্জয় ও রাজীব। ১৯৮০ সালের ২৩ জুন একটি বিমান দুর্ঘটনায় মারা যান সঞ্জয়। তাঁর একমাত্র ছেলে বরুণ গান্ধী।

এই বরুণ এবং তাঁর স্ত্রী যামিনীর পাঁচ বছরের মেয়ে হচ্ছে অনসূয়া। কাজেই ছোট্ট এই বালিকা আসলে ইন্দিরা গান্ধীর নাতির মেয়ে। অর্থাৎ ইন্দিরা এই বালিকার প্রমাতামহ।

অনসূয়ার জন্ম ২০১৪ সালে। এ দিন বরুণ টুইটারে লিখেছেন, ‘‘আমার কন্যা অনসূয়া প্রথম বর্ষের গ্রাজুয়েট হয়ে দ্বিতীয় বর্ষে উত্তীর্ণ হল। সে তার ক্লাসের মধ্যে কনিষ্ঠতম।’’

ছবিতে দেখা যাচ্ছে, অনসূয়া গান্ধী ক্যামেরার দিকে তাকিয়ে হাসছে। আকাশি রঙের ফ্রক পরে আছে। আর মাথায় গ্রাজুয়েশন ক্যাপ। লকডাউনের কারণে তার স্কুল বন্ধ। সে কারণেই বাড়িতে রয়েছে সে।


(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)