ভোট পরবর্তী হিংসা নিয়ে তদন্তে চার সদস্যের দল, তথাগতকে তলব

ভোট পরবর্তী হিংসা

জাস্ট দুনিয়া ডেস্ক: ভোট পরবর্তী হিংসা নিয়ে তদন্তের জন্য চার সদস্যের দল গঠন করেছে কেন্দ্রীয় সরাষ্ট্র মন্ত্রক। বৃহস্পতিবারই সেই দল পৌঁছে গিয়েছে বাংলায়। এদিন সকালেই সেই দলের সদস্যরা নবান্নে আসেন। প্রাথমিকভাবে জানা গিয়েছে, তাঁরা সেই সব জায়গা ঘুরে দেখবেন যেখানে যেখানে হিংসা ছড়িয়েছে। বুধবারই মমতা বন্দ্যোপাধ্যায়ের মুখ্যমন্ত্রী হিসেবে তৃতীয়বার মসনদে বসার দিন কেন্দ্রীয় সরাষ্ট্র মন্ত্রক রাজ্যকে কড়া বার্তা পাঠিয়েছিল রাজ্যের হিংসা পরিস্থিতি নিয়ে। চাওয়া হয়েচে রিপোর্ট।

একই দিনে রাজ্যপাল জগদীপ ধনখড়ও রাজ্যে ভোট পরবর্তী হিংসা পরিস্থিতি নিয়ে মুখ্যমন্ত্রীর কাছে উদ্বেগ প্রকাশ করেন। তিনি রাজ্যের আইনশৃঙ্খলার দায়িত্ব ফেরৎ পেয়েই সেদিকটি কড়া হাতে সামলানোর প্রতিশ্রুতি দিয়েছেন।

এদিকে বাংলায় বিজেপির মুখ থুবড়ে পড়া নিয়েও কাটাছেড়া শুরু হয়েছে দলের অন্দরে। দায়িত্বে অমিত শাহ। জানা গিয়েছে, দলের বিভিন্ন কর্মীর কাছে ফোন আসছে উপরতলা থেকে। হারের কারণের তদন্তের নেমে গ্রাসরুট পর্যায় থেকেই কাজ শুরু করতে চাইছে হেড অফিস। জানা গিয়েছে তাঁদের মতামত নেওয়া হচ্ছে বিভিন্ন বিষয়ে।

বাবুল সুপ্রিয়, লকেট চট্টোপাধ্যায় দীর্ঘদিন ধরে রাজ্যে বিজেপির মুখ হিসেবে উঠে এসেছে। বিভিন্ন পরিস্থিতিতে তাঁদের রাস্তায় নেমে লড়তে দেখা গিয়েছে। কিন্তু এই বিধানসভা নির্বাচনে তাঁদের ভড়াডুবি বাংলার বিজেপির পরিস্থিতি নিয়ে ভাবতে বাধ্য করেছে। এই তদন্তে উঠে আসছে একগুচ্ছ বিষয় যা নিয়ে পরবর্তীতে আরও ভাল মতো কাটাছেড়া হবে স্বাভাবিকভাবেই।

এর মধ্যেই প্রায় দল বিরোধী মন্তব্য করে বসেছেনতথাগত রায়। তাঁর ‘নগরের নটী’ মন্তব্য গত দু’দিন ধরে রাজ্য রাজনীতিতে উত্তেজনা তৈরি করেছে। বিনোদন জগতের লোকেরা কেন রাজনীতিতে তা নিয়ে প্রশ্ন তুলেছিলেন তিনি। এবং এর সঙ্গে অভিযোগ করেন নির্বাচনের টাকা নিয়ে তাঁরা মদন মিত্রর সঙ্গে নৌকাভ্রমণ করে বেড়িয়েছেন। সেদিক থেকে দেখতে গেলে নিজের দলের সিদ্ধান্তের বিরুদ্ধেই মুখ খুলেছিলেন। কারণ এবার বিজেপি থেকে একগুচ্ছ মুখকে দেখা গিয়েছে নির্বাচন লড়তে যাঁদের বেশিরভাগকেই হারের মুখ দেখতে হয়েছে।

সঙ্গে তিনি প্রশ্ন ছুঁড়ে দিয়েছিলেন দেলর শীর্ষনেতাদের উদ্দেশেও। তথাগতর ওই মন্তব্যের পর টলিউডের প্রায় সব নায়িকাই দল, রঙ নির্বিশেষে তাঁর বিরোধীতা করেছেন। স্বাভাবিকভাবেই তাঁর এই মন্তব্যের কবর পৌঁছেছে মোদী, শাহদের কাছে। মনে করা হচ্ছে সে কারণেই তথাগতকে দিল্লিতে তলব করা হয়েছে। সে কথা নিজেই টুইট করে জানিয়েছেন তথাগত রায়।

(প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে)

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)