গ্যাংস্টার বিকাশ দুবে অবশেষে পুলিশের জালে, উজ্জয়িনীর মন্দির থেকে গ্রেফতার

গ্যাংস্টার বিকাশ দুবেগ্যাংস্টার বিকাশ দুবে

জাস্ট দুনিয়া ডেস্ক: গ্যাংস্টার বিকাশ দুবে অবশেষে ধরা পড়ল পুলিশের জালে। বৃহস্পতিবার সকালে মধ্যপ্রদেশের উজ্জয়িনীতে মহাকাল মন্দিরের বাইরে থেকে তাকে গ্রেফতার করে পুলিশ।

কানপুরের গ্যাংস্টার বিকাশ দুবে সপ্তাহখানেক আগে ৮ জন পুলিশকর্মীকে খুন করে। তার পর থকে বিকাশের টিকি খুঁজে পাচ্ছিল না পুলিশ। মধ্যপ্রদেশ পুলিশ সূত্রে জানা গিয়েছে, এ দিন সকাল ৮টা নাগাদ উজ্জয়িনীর মহাকাল মন্দির চত্বরে তাকে চিনে ফেলে স্থানীয় এক দোকানদার। তিনিই মন্দিরের নিরাপত্তারক্ষীদের বিষয়টি জানান। খবর দেওয়া হয় পুলিশকে।


দেশের আরও খবরের জন্য এখানে ক্লিক করুন

এর পর মন্দির থেকে বিকাশ যখন বের হচ্ছিল, তখন সেখানকার নিরাপত্তারক্ষীরা তাকে আটকান। কিন্তু বিকাশ একটি ভুয়ো পরিচয়পত্র দেখায়। নিরাপত্তারক্ষীরা যদিও নিশ্চিত ছিলেন যে, ওই ব্যক্তি বিকাশ। তাঁরা বিকাশকে আটকাতেই হাতাহাতি, ধস্তাধস্তি শুরু হয়। কিন্তু, শেষরক্ষা হয়নি। মন্দিরের নিরাপত্তারক্ষীরাই তাঁকে আটকে রাখেন। পরে পুলিশ এলে তাদের হাতে তুলে দেওয়া হয়। ওই মন্দিরের সিসি ক্যামেরার ফুটেজে দেখা গিয়েছে, কয়েক জন পুলিশকর্মী ঘিরে রেখেছেন বিকাশকে। তার মুখে মাস্ক পরা।

গত শুক্রবার ভোররাতে বিকাশকে ধরতে তার গ্রামে গিয়ে গুলিবৃষ্টির মুখে পড়ে উত্তরপ্রদেশের কানপুর পুলিশ। ঘটনাস্থলেই মৃত্যু হয় আট জনের। তার পর থেকেই বিকাশকে হন্যে হয়ে খুঁজছিল পুলিশ। বুধবার উত্তরপ্রদেশ পুলিশ খবর পায়, হরিয়ানার ফরিদাবাদের একটি হোটেলে বিকাশ রয়েছে। খবর পাওয়া মাত্রই সেখানে যায় পুলিশ। কিন্তু বিকাশ পুলিশের নাকের ডগা থেকে পালিয়ে যায়। অবশেষে মধ্যপ্রদেশ থেকে এ দিন তাকে গ্রেফতার করা হয়েছে।

অন্য দিকে পুলিশের সঙ্গে এনকাউন্টারে এ দিন সকালেই মৃত্যু হয়েছে বিকাশের দুই শাগরেদের। তাদের মধ্যে প্রভাত গত কাল বুধবার ফরিদাবাদের হোটেলে বিকাশকে ধরতে হানা দেওয়ার সময় গ্রেফতার হয়েছিল। পুলিশ সূত্রে খবর, গ্রেফতারের পর তাকে কানপুরে নিয়ে যাওয়া হচ্ছিল। রাস্তায় গাড়ি দাঁড় করিয়ে টায়ার পাল্টাচ্ছিলেন পুলিশকর্মীরা। সেই সময় এক পুলিশকর্মীর আগ্নেয়াস্ত্র ছিনিয়ে নিয়ে পালানোর চেষ্টা করে প্রভাত। পুলিশ পাল্টা গুলি চালালে গুরুতর জখম হয় সে। পরে হাসপাতালে তার মৃত্যু হয়।

বিকাশের অন্য এক সহযোগী প্রবীণ দুবেরও এ দিন মৃত্যু হয়েছে পুলিশের সঙ্গে লড়াইয়ে। উত্তরপ্রদেশের এটাওয়ার কাছে একটি গাড়ি চুরি করে পালানোর সময় পুলিশ চার দুষ্কৃতীকে আটকায়। পুলিশকে লক্ষ্য করে তারা গুলি চালাতে শুরু করে। পুলিশের পাল্টা গুলিতে জখম এক দুষ্কৃতীকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানেই তার মৃত্যু হয়। পরে জানা যায়, মৃত ওই ব্যক্তি প্রবীণ দুবে।


(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)