Uttar Pradesh Election নির্ধারিত সময়েই হবে, জানাল কমিশন

Uttar Pradesh Election

জাস্ট দুনিয়া ডেস্ক:  কোভিড পরিস্থিতি দেশ জুড়ে ক্রমশ খারাপের দিকেই এগোচ্ছে। তার মধ্যেই রয়েছে বিভিন্ন রাজ্যের নির্বাচন। তার মধ্যেই Uttar Pradesh Election কবে হবে তা নিয়ে দেখা দিয়েছিল সংশয়। তবে বৃহস্পতিবার নির্বাচন কমিশন জানিয়ে দিয়েছে নির্ধারিত সময়েই হবে উত্তরপ্রদেশের বিধানসভা নির্বাচন। মুখ্য নির্বাচন কমিশনার সুশীল চন্দ্র এদিন বলেন, নির্বাচন পিছিয়ে দেওয়া হচ্ছে না। কোভিড পরিস্থিতিতে সব বিধি মেনেই করা হবে নির্বাচন। উত্তরপ্রদেশের বিধানসভা নির্বাচন নিয়ে এলাহাবাদ হাইকোর্ট নির্বাচন কমিশন ও প্রধানমন্ত্রীর কাছে জানতে চেয়েছিল।

এদিন লখনউয়ে সাংবাদিক সম্মেলন করে উত্তরপ্রদেশ নির্বাচন নিয়ে বার্তা দিল নির্বাচন কমিশন। সাংবাদিক সম্মেলনে উপস্থিত ছিলেন কমিশনের আধিকারিকরা। সেখানেই জানানো হয়, উত্তরপ্রদেশের সব রাজনৈতিক দল একমত নির্ধারিত সময়ে নির্বাচন করার পক্ষে। সে কারণেই এ সিদ্ধান্তে পৌঁছেছে কমিশন। এদিকে উত্তরপ্রদেশে নির্বাচনী প্রচারে কোভিড বিধি মানা হচ্ছে না বলে অভিযোগ উঠেছে। তার প্রেক্ষিতেই এলাহাবাদ হাইকোর্ট নির্বাচন নিয়ে প্রশ্ন তোলে।

আদালতের তরফে বলা হয়, ভোটের প্রচারে রাজনৈতিক দলগুলি প্রতিদিনই বড় বড় জনসভা করছে। সেখানে প্রচুর মানুষ যোগ দিচ্ছেন এবং সোশ্যাল ডিস্ট্যান্সিংয়ের কোনও বালাই থাকছে না। নির্বাচনী সভা বন্ধ করার কথা বলা হয়েছিল আদালতের তরফে। সঙ্গে উত্তরপ্রদেশের ভোট মাস দু’য়েক পিছিয়ে দেওয়ার দাবিও করা হয়। এবং এর থেকেই তৃতীয় ঢেউ আসবে বলেও আশঙ্কা প্রকাশ করে হয় আদালতের তরফে।

উদাহরণ স্বরূপ দ্বিতীয় ঢেউয়ের সময় বিভিন্ন রাজ্যের নির্বাচনের প্রসঙ্গও তুলে আনে আদালত। তার মধ্যে পশ্চিমবঙ্গের ভোটের কথাও বলা হয়। সেই সময় কত মানুষ করোনা আক্রান্ত হয়েছেন সেই কথাও বলেন বিচারপতি। তখনই উত্তরপ্রদেশে নির্বাচন ভাগ্য নিয়ে সংশয় তৈরি হয়। তবে এদিন কমিশনের বক্তব্যে রাজনৈতিক দলগুলো স্বস্তি পেল।

প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)