আনলক ৫: খুলছে সিনেমা হল, বিনোদন পার্ক, স্কুল খোলা নিয়ে সিদ্ধান্ত রাজ্যের

আনলক ৫

জাস্ট দুনিয়া ডেস্ক: আনলক ৫ –এ খুলে যাচ্ছে সিনেমা হল। যে খবরে খুশি দেশের ফিল্ম ইন্ডাস্ট্রি। ১৫ অক্টোবর থেকে শুরু হচ্ছে আন‌লক ৫ । আনলক ৫ -এর সব থেকে বড় খবর সিনেমা হল খুলে যাওয়া। সঙ্গে ছাড়পত্র দেওয়া হয়েছে বিনোদন পার্ক খোলারও। তবে সব জায়গার মূল আসনের ৫০ শতাংশ রাখতে হবে।

নতুন নিয়মে রাজ্য সরকারগুলোকে ছাড়পত্র দেওয়া হয়েছে, স্কুল ও এডুকেশনাল ইনস্টিটিউটগুলো আদৌ তারা ১৫ অক্টোবর থেকে খুলবে কিনা।

খুলছে সুইমিং পুল ক্রীড়াবিদদের ট্রেনিংয়ের জন্য ১৫ অক্টোবর থেকে। স্কুল খোলার বিষয়ে রাজ্য সরকার স্কুল কর্তৃপক্ষের সঙ্গে আলোচনা করে তবেই তা খোলার সিদ্ধান্ত নিতে পারবে। কলেজ ও হায়ার এডুকেশনাল ইনস্টিটিউটগুলো খোলার ক্ষেত্রে পরিস্থিতির উপর নির্ভর করে সিদ্ধান্ত নেবে ডিপার্টমেন্ট অব হায়ার এডুকেশন ও শিক্ষামন্ত্রক।

অনলাইন ও ডিস্ট্যান্স শিক্ষা চালিয়ে যাওয়ার পক্ষে জোড় দেওয়া হয়েছে। স্কুল খুললেও ছাত্র-ছাত্রীদের অভিভাবকদের অনুমতিপত্র নিয়েই স্কুলে যেতে হবে। জোর করা হবে না স্কুলে যাওয়ার জন্য।

বি টু বি প্রদর্শনর অনুমতি দেওয়া হয়েছে ১৫ অক্টোবর থেকে। কনটেনমেন্ট জোনের বাইরে যে কোনও অনুষ্ঠান করা যাবে সর্বোচ্চ ১০০ জনকে নিয়ে। এটাই ছিল আগের নিয়ম। এ বার রাজ্যকে অনুমতি দেওয়া হয়েছে সেই সংখ্যা এদিক-ওদিক করার।

সব ক্ষেত্রে মাস্ক, সোশ্যাল ডিস্ট্যান্সিং, থার্মাল স্ক্যানিং এবং হ্যান্ড ওয়াশ অথা স্যানিটাইজার রাখাটা বাধ্যতামূলক করা হয়েছে। কনটেনমেন্ট জোনে যা যা নিয়ম ছিল তা ৩১ অক্টোবর পর্যন্ত রাখা হয়েছে। থাকবে লকডাউন।

(দেশের সব খবর জানতে এখানে ক্লিক করুন)

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)